বিকেলে মেয়র নাজিম উদ্দিন শামছুকে দলীয় প্রার্থী ঘোষণা ॥ রাতে ঘোষণা করা হয় সাবেক ছাত্রদল নেতা আব্দুল মান্নান রুমন বিএনপির মেয়র প্রার্থী

এসএম সুরুজ আলী ॥ চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে চুনারুঘাট পৌরসভা নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে আওয়ামী লীগ তাদের দলীয় প্রার্থী হিসেবে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেলের নাম ঘোষণা করেছে। অপরদিকে গতকাল শুক্রবার বিকেলে বিএনপি’র প্রার্থী হিসেবে পৌরসভার বর্তমান মেয়র নাজিম উদ্দিন শামছু’র নাম ঘোষণা করা হয়। সাথে সাথে এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অনলাইন পোর্টালগুলোতে প্রচার করা হয়। পরবর্তীতে রাত ৮টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে চুনারুঘাট পৌরসভা নির্বাচনে বিএনপি’র প্রার্থী পরিবর্তন করে উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মান্নান রুমনকে মনোনয়ন দেয়া হয়েছে মর্মে খবর প্রচারিত হয়। এ খবর ছড়িয়ে পড়লে তার সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁকে অভিনন্দন জানান এবং বিএনপির হাই কমান্ডকে অভিনন্দন জানিয়ে চুনারুঘাট শহরে মিছিল বের করা হয়। এ খবর পেয়ে চুনারুঘাট পৌরবাসীর মধ্যে বিভ্রান্তি ছড়িয়ে পড়ে। কে বিএনপি’র প্রার্থী আব্দুল মান্নান রুমন না-কি নাজিম উদ্দিন শামছু।
বিএনপি’র দলীয় সূত্র জানায়, বিএনপি’র সমর্থন নিয়ে এনজিও আশা’র সাবেক কর্মকর্তা নাজিম উদ্দিন শামছু চুনারুঘাট পৌরসভার নির্বাচনে দুইবার মেয়র নির্বাচিত হন। এবার নির্বাচনেও তিনি দলীয় মনোনয়ন চান। গতকাল বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চুনারুঘাট পৌরসভার বর্তমান মেয়র (বিএনপি) মো. নাজিম উদ্দিনকে দলীয় প্রার্থী করা হয়েছে। এরপর নাজিম উদ্দিন শামছুর কর্মী-সমর্থকরা তাকে ও দলীয় হাই কমান্ডকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারণা করেন। কয়েক ঘন্টা যেতে না যেতেই রাত ৮টার দিকে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে জানান, চুনারুঘাট পৌরসভায় ঘোষিত মেয়র প্রার্থী নাজিম উদ্দিন শামছুকে পরিবর্তন করা হয়েছে। সেখানে ছাত্রদল নেতা আব্দুল মান্নান রুমনকে মনোনয়ন দেয়া হয়েছে। এ খবর ছড়িয়ে পড়লে আব্দুল মান্নানের সমর্থকরা তাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ছবি পোস্ট করে তাঁকে ও দলীয় হাই কমান্ডকে অভিনন্দন জানিয়ে স্ট্যাটাস দেন এবং তার কর্মী-সমর্থকরা চুনারুঘাট শহরে আনন্দ মিছিল বের করেন।
এ ব্যাপারে চুনারুঘাট পৌরসভার বর্তমান মেয়র নাজিম উদ্দিন শামছু দৈনিক হবিগঞ্জের মুখকে জানান, দল আমাকে মনোনয়ন দিয়েছে। পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পারি আমাকে পরিবর্তন করে আব্দুল মান্নানকে মনোনয়ন দেয়া হয়েছে। এরপর দলীয় হাই কমান্ডের সাথে যোগাযোগ করলে তাঁরা আমাকে জানিয়েছেন দলীয় প্রার্থী হিসেবে আমার মনোনয়ন বহাল রয়েছে। আজ শনিবার সকাল ১১টায় মনোনীত মেয়র প্রার্থীদের হাতে চিঠি তুলে দেয়া হবে। তখন পর্যন্ত দলীয় সিদ্ধান্তের অপেক্ষা করবো। তবে আব্দুল মান্নানের সমর্থকরা চুনারুঘাটে আনন্দ মিছিল করেছে। তিনি বলেন, বিগত দিন বিএনপি’র মনোনয়ন নিয়ে চুনারুঘাট পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছি। চুনারুঘাটের জনগণ ভালোবাসেন বলেই আমাকে দু’বার মেয়র নির্বাচিত করেছেন। চুনারুঘাটের জনগণের প্রতি আমি ও আমার পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এখন চুনারুঘাটের জনগণ ও দল যে সিদ্ধান্ত দেবে তা আমি মেনে নেবো।
এ ব্যাপারে ছাত্রদল নেতা আব্দুল মান্নান রুমন জানান, দলীয় হাই কমান্ড আমাকে বিএনপি’র মেয়র প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন দিয়েছেন। তা বিভিন্ন গণমাধ্যম ও দলীয় পেজে প্রচার হয়েছে এবং দলীয় হাই কমান্ড থেকে আমাকে মনোনয়নের চিঠি নিয়ে আসার জন্য ফোন করা হয়েছে। আজ শনিবার সকালে দলীয় মনোনয়নের চিঠি নিয়ে আসবো।