স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে চলছে তীব্র শৈত্যপ্রবাহ। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে মানুষের জনজীবন। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে দিনমজুর ও অন্যান্য শ্রমজীবী লোকজন। এছাড়াও ঠা-ার কারণে বৃদ্ধি পাচ্ছে নিউমোনিয়া, সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্টজনিত রোগীর সংখ্যা।
শীতের কারণে দুই দিন ধরে কাজে বের হননি অনেকে। বিকালের দিকে বের হলেও তখন কাস্টমার পাওয়া যায় না। তীব্র শীতের কারণে প্রয়োজনীয় কাজ ছাড়া কোনও মানুষ বাসাবাড়ি থেকে বের হচ্ছে না। এতে করে জীবন দুর্বিসহ হয়ে উঠছে। ইতোমধ্যে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে হবিগঞ্জ সদর হাসপাতালে দুই নবজাতকের মৃত্যু হয়েছে এবং ভর্তি হয়েছে শিশু ও বৃদ্ধসহ প্রায় অর্ধশতাধিক রোগী।
প্রচ- শীতের মধ্যেও ভোরবেলা জমিতে কাজে যেতে হচ্ছে শ্রমজীবী মানুষজনকে। অনেক শ্রমিক শীতের কারণে কাজ করতে চাচ্ছেন না। অনেক কষ্ট করেও জমির কাজের জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না।
হবিগঞ্জ সদর হাসপাতালে শিশুকে চিকিৎসা করাতে নিয়ে আসা কয়েকজন রোগীর স্বজনরা বলেন, প্রচ- শীতের কারণে বাচ্চা অসুস্থ হয়ে পড়েছে। তবে হাসপাতালে রোগীর সংখ্যা বেশি হওয়ার কারণে মেঝেতেই চিকিৎসা নিতে হচ্ছে।
হবিগঞ্জের সিভিল সার্জন জানান, হাসপাতালে শীতে আক্রান্ত রোগীদের যথাযথ চিকিৎসার জন্য চিকিৎসকদের নির্দেশ দেওয়া হয়েছে। চিকিৎসায় কোনও ধরনের অবহেলা বা গাফিলতি যেন না হয় সেদিকে সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে বলা হয়েছে।