নবীগঞ্জে আওয়ামী লীগের সভায় বোমা নিক্ষেপের মামলা
স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আওয়ামী লীগের পথসভায় পেট্রোল বোমা নিক্ষেপের অভিযোগে দায়েরকৃত মামলার আসামী সাবেক এমপি ও বিএনপি নেতা শেখ সুজাত মিয়াসহ ১৬ জনকে আগাম জামিন দিয়েছে হাইকোর্ট। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকালে বিচারপতি শেখ জাকির হোসেন ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ার এর সমন্বিত বেঞ্চ ৬ সপ্তাহের জন্য তাঁদের আগাম জামিন দেন।
জামিনপ্রাপ্ত উল্লেখযোগ্যরা হলেন- নবীগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মুজিবুর রহমান চৌধুরী শেফু, যুগ্ম আহবায়ক শিহাব আহমেদ চৌধুরী, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুল আলী ইয়াছিনী ও জেলা যুবদলের সদস্য মো. অলিউর রহমান।
এর আগে সোমবার (১১ জানুয়ারি) নবীগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহ ফয়সল তালুকদার।
মামলায় উল্লেখ করা হয়, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রোববার বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে নবীগঞ্জ পৌর আওয়ামী লীগ। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নবীগঞ্জ মোড়ে এসে পথসভায় মিলিত হয়।
সভায় সভাপতির বক্তব্য রাখছিলেন নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী মোজাহিদ আহমেদ। তাঁর বক্তব্যের শেষ পর্যায়ে সাবেক এমপি শেখ সুতাজসহ ৪০/৫০ জন লোক আওয়ামী লীগ নেতাকর্মীকে হত্যার উদ্দেশ্যে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এ ঘটনায় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের ৩ কর্মী আহত হয়েছেন।
এদিকে বিএনপি নেতৃবৃন্দ অভিযোগ করেন, সাবেক এমপি শেখ সুজাত মিয়াসহ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। তারা বলেন- মামলায় ১৭ জনের নাম উল্লেখ করে ঘটনার বর্ণনা দিলেও ঘটনার রাতে নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে বলা হয়েছিল, কে-বা কারা এ ঘটনাটি ঘটিয়েছে তা তারা বুঝতে পারেননি। তাদের ধারণা বিএনপি নেতাকর্মীরা এ ঘটনা ঘটাতে পারেন। অথচ মামলায় নাম এবং ঘটনার বিবরণ স্পষ্টভাবে দেয়া হয়েছে।