স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে মোটর সাইকেল ও সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন চুরির হিড়িক পড়েছে। চোরদের হাত থেকে রক্ষা পাচ্ছে না সাধারণ মানুষের মোটর সাইকেলসহ সাংবাদিকদের মোটর সাইকেলও। গত এক সপ্তাহে বেশ কয়েকটি সিএনজি ও মোটর সাইকেল চুরি হলেও একটিও উদ্ধার করা সম্ভব হয়নি। চুরির ঘটনায় মোটর সাইকেল মালিকরা তাদের যানবাহন নিয়ে আতংকে রয়েছেন। তবে পুলিশ বলছে, চুরি যাওয়া মোটর সাইকেল ও সিএনজি উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ। ইতোমধ্যে বেশ কয়েকটি উদ্ধারও করা হয়েছে।
গতকাল সোমবার রাত ৯টার দিকে হবিগঞ্জ শহরতলীর তেঘরিয়া এলাকা থেকে দৈনিক বিজয়ের প্রতিধ্বনির বার্তা সম্পাদক সাইফুর রহমান তারেকের ডিসকভার মোটর সাইকেল (হবিগঞ্জ-হ-১১-৫৪২০) নিয়ে যায় চোরেরা। এরকম অনেকেরই মোটর সাইকেল চুরি হয়ে গেছে শহরের পুরান মুন্সেফী, থানার মোড়, আদালতের মোড়, কোর্ট মসজিদ এলাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান থেকে। তবে দুই একটি উদ্ধার হলেও অধিকাংশ ক্ষেত্রে পুলিশ এসব যানবাহন উদ্ধারে তেমন একটা সফলতা দেখাতে পারেনি।
এ বিষয়ে সদর থানার ওসি মোঃ মাসুক আলী বলেন, মোটর সাইকেল উদ্ধারের জন্য পুলিশ সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে বেশ কয়েকটি উদ্ধারও করা হয়েছে। ডিবি পুলিশকে নিয়ে চোরদের ধরতে কাজ করা হবে।