বিএনপি’র প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপজেলা নির্বাচন অফিসে স্বতন্ত্র প্রার্থী পংকজ সাহার সমর্থকের আবেদন

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুর পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী পংকজ সাহাকে প্রচারণায় বাধা সৃষ্টি করছেন প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা। প্রচারণায় গেলেই মেয়র প্রার্থীরা সমর্থক পংকজ সাহার লোকজনকে বাধা দিচ্ছেন এবং নির্বাচন থেকে পংকজ সাহা সরে যাওয়ার জন্য হুমকি প্রদান করছেন। এ অবস্থায় পংকজ সাহার সমর্থকরা প্রচারণায় বাধার সম্মুখীন হচ্ছেন।
এ ব্যাপারে প্রার্থী পংকজ সাহার কর্মী বিদ্যুত মজুমদার মাধবপুর উপজেলা নির্বাচন অফিসে লিখিত অভিযোগ দায়ের করেছেন। লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন গতকাল সকাল ১১টায় স্বতন্ত্র মেয়র প্রার্থী পংকজ সাহার ভাই প্রশান্ত সাহাসহ তার কর্মী ও সমর্থকরা নারিকেল গাছ প্রতিকের সমর্থনে পৌরসভার ৩নং ওয়ার্ড পশ্চিম মাধবপুর এলাকায় প্রচারণায় যান। এ সময় বিএনপি’র মনোনীত মেয়র প্রার্থী হাবিবুর রহমানের মানিকের ভাই মুর্শেদ মিয়া, ফিরোজ মিয়াসহ তার কর্মীরা পংকজ সাহার সমর্থকদের বলেন-ওই এলাকা বিএনপি প্রার্থীর এলাকা। এখানে অন্য কোন প্রার্থী প্রচারণা করতে পারবে না। আমাদের বাধা পেরিয়ে যদি কেউ প্রচারণায় যায়, তাহলে তাদের পিটিয়ে সাইজ করা হবে। এ অবস্থায় নিরাপত্তাহীন হয়ে ও নির্বাচনী আচারণ বিধি লংঘন করায় বিএনপি’র প্রার্থীর ভাই মুর্শেদ মিয়া, ফিরোজ মিয়াসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগ এনে স্বতন্ত্র মেয়র প্রার্থী পংকজ সাহার কর্মী বিদ্যুত মজুমদার মাধবপুর উপজেলা নির্বাচন অফিসে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের অনুলিপি মাধবপুর থানাসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে দেয়া হয়।
এ ব্যাপারে বিদ্যুত মজুমদার জানান, স্বতন্ত্র মেয়র প্রার্থী পংকজ সাহার নিশ্চিত বিজয় ঠেকাতে অন্যান্য মেয়র প্রার্থীরা তার প্রচারণায় বাধা সৃষ্টি করছেন। নানাভাবে পংকজ সাহার কর্মী সমর্থকদের হুমকি দিচ্ছেন। গতকাল সকালে ৩নং ওয়ার্ডে প্রচারণায় গেলে বিএনপি প্রার্থীর ভাই ও তার সমর্থকরা আমাদের প্রচারণায় বাধা সৃষ্টি করেন। এ সময় তারা আমাদেরকে হত্যার হুমিক দেয়। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা নির্বাচন কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ দিয়েছি। তিনি বলেন-আমরা স্বাভাবিক ভাবে প্রচারণা করতে পারছি না। প্রচারণা ক্ষেত্রে সমান অধিকার দেয়ার জন্য আমি প্রশাসনের প্রতি আহ্বান জানাই।
এ ব্যাপারে মাধবপুর থানার অফিসার ইনচার্জ ইকবাল হোসেন জানান, মেয়র প্রার্থীরা একজন আরেকজনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের পাল্টা-পাল্টি অভিযোগ দায়ের করছেন। অভিযোগগুলো আমরা তদন্ত করে দেখছি। তিনি বলেন- নির্বাচনে বিশৃঙ্খলা এড়াতে পুলিশের একটি টিম পৌরসভায় সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে। কেউ ঝামেলা সৃষ্টি করলে পুলিশ তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবে।