এফ আর হারিছ, বাহুবল থেকে ॥ বাহুবলে সৌদি প্রবাসীর বাসায় দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে। বাসায় রক্ষিত আড়াই ভরি স্বর্ণ ও নগদ ৬১ হাজার টাকা নিয়ে গেছে চোরেরা। ঘটনাটি ঘটেছে গত শনি বা রবিবার দিবাগত রাতে উপজেলার হামিদনগর আবাসিক এলাকায়।
বাসার দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে চোরেরা। এসময় বাসার আসবাবপত্র তছনছ ও রক্ষিত নগদ ৬১ হাজার টাকা, আড়াই ভরি স্বর্ণালংকার নিয়ে যায় চোরেরা। সোমবার দুপুরে বাসায় এসে এ অবস্থা দেখতে পান মালিক মমতাজ বেগম। তিনি বাসার এই অবস্থা দেখে বাহুবল মডেল থানা পুলিশকে খবর দেন। খবর পেয়ে সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে মডেল থানার এসআই ফারুক আহমেদ এর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
বাহুবল উপজেলার হামিদনগর আবাসিক এলাকায় সৌদি প্রবাসী হাজী সাহেব আলী স্ত্রী সন্তানদের নিয়ে দীর্ঘদিন যাবত বসবাস করে আসছেন। সাহেব আলীর স্ত্রী মমতাজ বেগম গত ৮ জানুয়ারি বাসা তালাবদ্ধ করে আত্মীয় বাড়িতে বেড়াতে যান। মমতাজ বেগম সন্তানদের নিয়ে সোমবার দুপুরে বাসায় ফিরে এসে বাসায় চুরির আলামত দেখতে পান। এ বিষয়ে বাসার মালিক মমতাজ বেগম সাংবাদিকদের জানান, তার স্বামী হাজী সাহেব আলী ও ছেলে মোহন আহমেদ সৌদি প্রবাসী। তিনি সন্তানদের নিয়ে দীর্ঘদিন যাবত হামিদনগর আবাসিক এলাকায় নিজ বাসায় বসবাস করছেন। গত ৮ জানুয়ারি তার এক আত্মীয় বাড়িতে বেড়াতে যান। এ সুযোগে বাসার দরজা ভেঙে আসবাবপত্র তছনছ করে বাসায় রক্ষিত আড়াই ভরি স্বর্ণালংকার সহ নগদ ৬১ হাজার টাকা নিয়ে যায় চোরেরা। একটি বিশ্বস্ত সূত্রে জানা যায়, উপজেলায় অপরাধ নিয়ন্ত্রণে বাহুবল মডেল থানা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন টিম গঠন করা হয়েছে। রয়েছে কমিউনিটি পুলিশিং কমিটিও, তারপরও ইদানিং বাহুবলে বৃদ্ধি পেয়েছে চুরি-ছিনতাই। আতংক বিরাজ করছে উপজেলার সর্বত্র। প্রায়ই উপজেলার কোথাও না কোথাও চুরির ঘটনা ঘটছে। যার ফলে কোন কোন এলাকায় রাত জেগে পাহারা দিচ্ছেন গ্রামবাসী।