রফিকুল হাসান চৌধুরী তুহিন, হেমট্রামিক (আমেরিকা) মিশিগান থেকে ফিরে ॥ হালাল সুস্বাদু ও প্রসিদ্ধ হওয়ার কারণে আমেরিকার মিশিগান হেমট্রামিক এলাকায় আলাদীন সুইট্স এন্ড রেস্টুরেন্টের হালাল খাবার বাংলাদেশীসহ বিভিন্ন দেশের নাগরিকদের মাঝে জনপ্রিয় হয়ে ওঠেছে। ২০০০ সালে হবিগঞ্জের বাসিন্দা আলীম চৌধুরী, নিয়াজ খাঁন, লিটু চৌধুরী, আলাল চৌধুরী, টিপু তালুকদারের মাধ্যমে এই হোটেলের যাত্রা শুরু হয়। মানসম্মত হালাল খাবার পরিবেশন করায় দিন দিন নানা পেশার লোকজনের মাঝে এ রেস্টুরেন্ট জনপ্রিয় হয়ে উঠেছে। খাবার তৈরির কিছুক্ষণের মধ্যেই সকল আইটেম বিক্রি হয়ে যায়। এ জন্য বার বার এসব খাবার তৈরি করতে হয়। শুধু তাই নয় তাজা খাবার খেয়ে ক্রেতারা এ রেস্টুরেন্টের প্রশংসায় পঞ্চমুখ।
বর্তমানে এ রেস্টুরেন্ট পরিচালনা করছেন লিটু চৌধুরী, আলাল চৌধুরী ও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের টিপু তালুকদার। স্বাস্থ্যসম্মতভাবে তৈরি খাবার পরিবেশন করায় আমেরিকার মিশিগানসহ বিভিন্ন সিটিতে সুনাম অর্জন করেছে এই রেস্টুরেন্টটি।
প্রবাস থেকে দেশে এসে এমন তথ্য জানালেন সেখানকার বাসিন্দা হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ চরহামুয়া ও নুরপুর এলাকার বাসিন্দা ফয়সল আহমেদ চৌধুরী, এমডি ইউসূফ, মোঃ জিয়া ও রাসেল।
তারা জানান, আমেরিকায় অবস্থানকালে এ রেস্টুরেন্টে প্রায়ই গিয়ে খাবার খেতে হয়েছে। তাজা সুস্বাদু খাবার খেয়ে তৃপ্তি পেয়েছি। বাংলাদেশী প্রবাসীদের পাশাপাশি সে দেশের নাগরিকরাও এ রেস্টুরেন্টে খাবার খেয়ে তৃপ্তি পাচ্ছেন। সেখানকার পুলিশ ডিপার্টমেন্ট সহ অন্যান্য সরকারি প্রতিষ্ঠানের সদস্যরাও এই রেস্টুরেন্টে আসছেন নিয়মিত।
রেস্টুরেন্টের পরিবেশ নান্দনিক। বসার সাথে সাথে চাহিদা অনুযায়ী খাবার পাওয়া যাচ্ছে। খাবারের মূল্যে রয়েছে স্বচ্ছতা।
রেস্টুরেন্টের পরিচালক লিটু চৌধুরী, আলাল চৌধুরী ও টিপু তালুকদার আন্তরিকভাবে রেস্টুরেন্টটি পরিচালনায় কাজ করছেন। এ কারণেই দ্রুত রেস্টুরেন্টটি সুনাম অর্জন করেছে। আমেরিকার মতো দেশে স্থান করে নিয়েছে। তাঁরা বলেন, কোন ক্রেতাকে রেস্টুরেন্টে এসে ফিরে যেতে হচ্ছে না। চাহিদা অনুযায়ী তাদের মাধ্যে খাবার পরিবেশন করা হচ্ছে। ব্যবসার পাশাপাশি সেবার মানের দিকে কঠোরভাবে নজর রাখা হচ্ছে। রেস্টুরেন্ট দিয়ে আমরা গর্বিত। এ রেস্টুরেন্টের সুনামের সাথে জড়িয়ে আছে আমাদের মাতৃভূমির সম্মান। তাই আমরা সেবার মান নিয়ে সার্বক্ষণিক দৃষ্টি রাখছি। কোন প্রকারের অবহেলা করা হচ্ছে না।
তারা বলেন, আমেরিকার সকল প্রকারের রেস্টুরেন্ট আইন মেনে আমরা আলাদীন সুইট্স এন্ড রেস্টুরেন্টের হালাল খাবার পরিবেশন করছি। কোন প্রকারের অনিয়ম করছি না।