বামৈ ইউনিয়ন বিএনপির কর্মীসভায় জি কে গউছ
স্টাফ রিপোর্টার ॥ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- বাংলাদেশের মানুষ গণতন্ত্রপ্রেমী। বাংলাদেশের মানুষ এই গণতন্ত্রের জন্যই ১৯৭১ সালের রণাঙ্গণে যুদ্ধ করেছে। কিন্তু রণাঙ্গণের সেই বীর মুক্তিযোদ্ধারা আজ হতাশ। আওয়ামীলীগ গলা টিপে দেশের গণতন্ত্রকে হত্যা করেছে, আর বিএনপি সেই গণতন্ত্র ফিরিয়ে আনার অঙ্গিকার করেছে।
তিনি গতকাল শনিবার সকাল সাড়ে ১১টায় লাখাই উপজেলার ৪নং বামৈ ইউনিয়ন বিএনপির কর্মীসভায় এসব কথা বলেন। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে বিএনপির প্রার্থী নির্ধারণে করণীয় বিষয়কে সামনে রেখে এই সভা অনুষ্ঠিত হয়।
ইউনিয়ন বিএনপির আহ্বায়ক সারা উদ্দিনের সভাপতিত্বে সভায় জি কে গউছ আরও বলেন- বিএনপি নির্বাচনমুখি একটি রাজনৈতিক দল। বিএনপি এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। বিএনপি ভোটের মাধ্যমেই ৩ বার রাষ্ট্র ক্ষমতায় গিয়েছে, ভোটের মাধ্যমেই আবারও বিএনপি রাষ্ট্র ক্ষমতায় যাবে। সেই দিন আর বেশি দুরে নয়। দেশের মানুষ পরিবর্তন চায়। পৃথিবীর কোন স্বৈরশাসকই আজীবন ক্ষমতায় থাকতে পারেনি, আওয়ামী লীগও পারবে না।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে জি কে গউছ বলেন- ধানের শীষ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতীক, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের প্রতীক। ধানের শীষ বিএনপি নেতাকর্মীদের হৃদয়ের স্পন্দন। তাই আগামী নির্বাচনে ধানের শীষ প্রতীক যার হাতে দেয়া হবে তার জন্যই সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে, ধানের শীষের বিজয় নিশ্চিত করতে হবে। ধানের শীষের সাথে, বা দলের সাথে কেউ বেইমানী করলে তার জন্য ভবিষ্যতে বিএনপি করা কঠিন হয়ে যাবে। আমাদের মনে রাখতে হবে বিএনপির জন্য কেউ অপরিহার্য নয়। অনেকেই দল ছেড়ে চলে গেছেন, কিন্তু তারা ভাল নেই। অতএব সাবধান, সকলকে নিয়েই আমরা বিএনপি করতে চাই। আমাদেরকে দলের নেতা-নেত্রীর নির্দেশ মানতেই হবে। তিনি দ্রুততম সময়ের মধ্যে দলকে গুছিয়ে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে সকলের প্রতি আহ্বান জানান।
সিনিয়র যুগ্ম আহ্বায়ক বিল্লাল আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী এনামুল হক, লাখাই উপজেলা বিএনপির আহ্বায়ক হাবিবুল্লাহ বাহার, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল ওয়াদুদ তালুকদার আব্দাল, জেলা বিএনপির সদস্য আজিজুর রহমান কাজল, মহিবুল ইসলাম শাহীন, তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জালাল আহমেদ, এস আর তালুকদার শাহিনুর, লাখাই উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আয়াতুল ইসলাম, শেখ মোঃ ফরিদ, শামছুদ্দিন আহমেদ, অ্যাডভোকেট শামছুল ইসলাম, ডাঃ স্বপন, শাহ আলম গোলাপ, জেলা যুবদল নেতা মহসিন সিকদার, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুল ইসলাম, ছাত্রদল নেতা রুমেল খান চৌধুরী, লাখাই উপজেলা ছাত্রদলের আহ্বায়ক ফখরুল আলম, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আজম উদ্দিন প্রমুখ।