স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের বানিয়াচংয়ে অনুষ্ঠিত হয়েছে নৌকাবাইচ প্রতিযোগিতা। গতকাল মঙ্গলবার বিকেলে কাগাপাশা ইউনিয়নের বাগাহাতা যুব সমাজের উদ্যোগে কুশিয়ারা নদীতে এই নৌকাবাইচ অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, উপজেলা আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন, ইউপি চেয়ারম্যান এরশাদ আলী, সাবেক ভাইস চেয়ারম্যান প্রিয়তোষ রঞ্জন দেব, আওয়ামী লীগ নেতা কৃষ্ণ দেব, প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া, প্রভাকর স্টাফ রিপোর্টার আজমল হোসেন খান, আজকের সারাবেলা প্রতিনিধি মুজিবুর রহমান, জেলা ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান চৌধুরী, এনটিভি ইউকে প্রতিনিধি আল হাদী, আমার হবিগঞ্জ প্রতিনিধি সজীব আহমেদ রাজ প্রমূখ। প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাইনুদ্দীন মেম্বার। প্রতিযোগিতায় অংশ নেয় ৮টি নৌকা।
প্রতিযোগিতায় প্রথম হয়েছে টঙ্গীরঘাট গ্রামের আলকাছ মিয়ার নৌকা। তাকে পুরস্কার হিসেবে দেওয়া হয়েছে একটি ফ্রিজ। দ্বিতীয় হয়েছে টঙ্গীরঘাট গ্রামের কালাম মিয়ার নৌকা। তাকে পুরস্কার হিসেবে দেওয়া হয়েছে একটি ৩২ ইঞ্চি রঙিন টিভি।
বাগাহাতা গ্রামের মুরুব্বীগণ প্রতিযোগিতাটি প্রতি বছর আয়োজন করার জন্য গ্রামবাসী ও উপস্থিত প্রধান অতিথির দৃষ্টি আকর্ষণ করেন। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এই নৌকাবাইচ প্রতিযোগিতা প্রতি বছরই অনুষ্ঠিত হয়।