স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা পরিষদের ১০নং ওয়ার্ডের সদস্য পদের উপ-নির্বাচনে চার প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে জেলা নির্বাচন অফিসে প্রার্থীদের উপস্থিতিতে প্রতীক বরাদ্দ করেন জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাদেকুল ইসলাম। প্রার্থীদের মধ্যে আব্দুল্লাহ সরদারকে হাতি, আব্দুল মালেক মাদানীকে অটোরিকশা, মোহাম্মদ জালাল উদ্দিন তালা ও আব্দুল ওয়াহেদকে টিউবওয়েল প্রতীক বরাদ্দ করা হয়।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জেলা পরিষদের ১০নং ওয়ার্ডের নির্বাচিত সদস্য আব্দুর রশীদ তালুকদার ইকবাল শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য পদত্যাগ করলে পদটি শূন্য ঘোষণা করা হয়। এরই ধারাবাহিকতায় গত ১৪ সেপ্টেম্বর উক্ত ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচনের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ২৪ সেপ্টেম্বর, বাছাই ছিল ২৭ সেপ্টেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ছিল ৪ অক্টোবর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২০ অক্টোবর।
জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান- সদস্য পদে ৫ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছিলেন। তন্মধ্যে প্রার্থীতা প্রত্যাহারের দিন ৪ অক্টোবর মোঃ আব্দুল মুকিত প্রার্থীতা প্রত্যাহার করেন। এখন নির্বাচনী মাঠে রয়েছেন চার জন। তাদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে।
তিনি আরো জানান- ১০নং ওয়ার্ডের এলাকাগুলো হলো- শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর, ব্রাহ্মণডুরা, শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদ, শায়েস্তাগঞ্জ পৌরসভা, বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়ন ও চুনারুঘাট উপজেলার উবাহাটা ইউনিয়ন পরিষদ। মোট ভোটার সংখ্যা ৮১ জন।