মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে ॥ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে দখলকৃত দেড় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন।
সূত্র জানায়, গত আইন-শৃঙ্খলা সভার সিদ্ধান্ত অনুযায়ী নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের বিভিন্ন স্থানে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিনের নেতৃত্বে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে ইউনিয়নের আউশকান্দি বাসস্ট্যান্ড, হীরাগঞ্জ বাজার, সৈয়দপুর বাজারে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় দেড় শতাধিক অবৈধ স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়। যার মাধ্যমে পুরো জায়গা অবৈধ দখলমুক্ত করা হয়।
এ প্রসঙ্গে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন বলেন, সরকারি সম্পত্তি দখল করে থাকার কোনো সুযোগ নেই। যে বা যারা অবৈধভাবে সরকারি জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ বা স্থাপন করেছিলেন সেসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এই অভিযানের মাধ্যমে সরকারি জায়গা দখলমুক্ত হলো, জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।