ফারুক খান সভাপতি সাইফুল সাধারণ সম্পাদক

ফ্রান্স প্রতিনিধি ॥ ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশন (ইপিবিএ) ফ্রান্স শাখার নয়া কমিটি গঠন করা হয়েছে। ফ্রান্সের বিশিষ্ট ব্যবসায়ী কমিউনিটি ব্যক্তিত্ব বর্তমান কমিটির সভাপতি ফারুক খানকে সভাপতি, বিশিষ্ট রেস্টুরেন্ট ব্যবসায়ী শাহাদাত হোসেন সাইফুলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ফ্রান্স ইপিবিএ’র ২০২০-২০২৩ সালের নয়া কমিটি গঠন করা হয়েছে।
এ উপলক্ষে গত রবিবার বিকেলে প্যারিসের ক্যাথসীমা অফিওরা হলরুমে এক মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশন (ইপিবিএ)র ফ্রান্স শাখার সভাপতি ফারুক খানের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক ফেরদৌস করিম আখঞ্জীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব ইঞ্জিনিয়ার ওসমান হোসেন মনির। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সহসভাপতি কমিউনিটি ব্যক্তিত্ব আশরাফুল ইসলাম, যুগ্ম সম্পাদক মোতালেব খান ও মেহেদী হাসান ওলি, কোষাধ্যক্ষ অজয় দাস, ডাক্তার হাবিবা জেসমিন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আবু তাহির, কর্মসংস্থান সম্পাদক সাহাদাত হোসেন সাইফুল, প্রচার সম্পাদক এনায়েত হোসেন সোহেল, ফ্রান্স শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুমন আহমেদ, সাংগঠনিক সম্পাদক মনোয়ার হোসেন মুজাহিদ, কোষাধ্যক্ষ হোসেন মনির, যুগ্ম সাধারণ জাকির হোসেন, মহিলা সম্পাদিকা শিল্পী সুমা দাস, প্রচার সম্পাদক মিজানুর রহমান, দপ্তর সম্পাদক সাকিল সরকার সদস্য আজিজুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় মহাসচিব ইঞ্জিনিয়ার মনির বলেন, ইউরোপের বাংলাদেশী প্রবাসীদের সুখে দুঃখে এবং তাদের সামাজিক উন্নয়নের প্রত্যয় নিয়ে গড়ে উঠা ইউরোপের সর্ববৃহৎ সামাজিক সংগঠন ইপিবিএ প্রবাসীদের জন্য কাজ করে যাচ্ছে। পাশাপাশি সংগঠনটি দেশেও বিভিন্ন দুর্যোগকালীন সময়ে মানুষের পাশে থেকেছে। তিনি ফ্রান্সে সমাজসেবার মাধ্যমে ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটিকে এগিয়ে নিয়ে ফ্রান্স ইপিবিএ’র সকল কেন্দ্রীয় এবং স্থানীয় কমিটির প্রতি আহ্বান জানান। পাশাপাশি করোনা মহামারীকালীন সময়ে বিভিন্ন সাহায্য দিয়ে প্রবাসীদের পাশে থাকার জন্য ফ্রান্স কমিটির সকল সদস্যদের ধন্যবাদ জানান।
পরে সর্বসম্মতিক্রমে বর্তমান সভাপতি ফারুক খানকে সভাপতি পদে পুনরায় সভাপতি এবং শাহাদাত হোসেন সাইফুলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। নেতৃদ্বয় স্বল্প সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করবেন।