স্টাফ রিপোর্টার ॥ ‘গ্রীণ এন্ড ক্লিন হবিগঞ্জ’ এর লক্ষ্যে হবিগঞ্জ পৌর এলাকার সকল সামাজিক সংগঠনসমূহের স্বেচ্ছাসেবীদের নিয়ে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছেন মেয়র মোঃ মিজানুর রহমান মিজান। গতকাল শনিবার সকাল ৮টায় পৌর ভবনে শপথ পাঠের মাধ্যমে শুরু হয় এই কার্যক্রম। বিডি ক্লিন হবিগঞ্জ টিম, আমাদের অঙ্গীকার, তারুণ্য সোসাইটি, জাগ্রত তরুণ সংগঠন, উদ্ভাবনী বিজ্ঞান ক্লাব, দরিদ্র চ্যারিটি ফাউন্ডেশন, দর্পন সহ প্রায় অর্ধ শতাধিক সংগঠনের তিন শতাধিক অংশগ্রহণকারী মেয়র মোঃ মিজনুর রহমানের নেতৃত্বে সকাল ১১টা পর্যন্ত শায়েস্তানগর বাজার থেকে শুরু করে থানার মোড় সহ বিভিন্ন অলিগলি পরিস্কার করেন। এসময় স্বেচ্ছাশ্রমে উদ্বুদ্ধ হয়ে অনেক ব্যবসায়ী, পথচারী ও স্থানীয় লোকজন পরিচ্ছন্নতা অভিযানে যোগ দেন।
পরিচ্ছন্নতা অভিযান চলাকালে বিডি ক্লিনের মুজাহিদুল ইসলাম রেজু বলেন, পরিচ্ছন্ন হবিগঞ্জ সবার প্রত্যাশা, মেয়র মহোদয়ের ডাকে সাড়া দিয়ে আমরা আজ থেকে মাঠে নেমেছি। পরিচ্ছন্ন হবিগঞ্জ গড়তে যে কোনও কাজে বিডি ক্লিন সবসময় প্রস্তুত।
দর্পন হবিগঞ্জের সভাপতি ও স্কুল শিক্ষক শুভাষ আচার্য্য বলেন, মেয়র মিজানুর রহমান পরিচ্ছন্ন হবিগঞ্জের যে স্বপ্ন দেখেন তা বাস্তবায়ন করতে আমাদের সকলে মিলে সহযোগিতা করা উচিত, আমরা পরিচ্ছন্নতার পাশাপাশি সচেতনতা সৃষ্টিতেও কাজ করবো।
পরিচ্ছন্নতা অভিযানের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে মেয়র মিজান বলেন, হবিগঞ্জ পৌরসভা একটি প্রাচীন পৌরসভা। জনসচেতনতা ও পরিচ্ছন্নতার অভাবে পৌরসভার অনেক অংশই ময়লার ভাগারে পরিণত হয়েছিলো। পরিচ্ছন্নতার অভাবেই মূলত রোগ জীবানু ছড়ায় এবং জলাবদ্ধতা সৃষ্টি হয়। এখনই সময় এই শহরকে পরিচ্ছন্ন করার, নয়তো দিনে দিনে এই আবর্জনা আমাদের ভয়াবহ পরিস্থিতির দিকে নিয়ে যাবে। তাই পরিচ্ছন্ন হবিগঞ্জ গড়তে স্বেচ্ছাশ্রম ও জনসচেতনতার বিকল্প নেই। এতে গ্রীণ এন্ড ক্লিন হবিগঞ্জ গড়তে পৌরবাসী উদ্বুদ্ধ হবেন।
অংশগ্রহণকারী সকল সামাজিক সংগঠনের স্বেচ্ছাসেবীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশের সাথে তিনি আরও জানান, প্রতি শুক্রবার সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত থাকবে। এতে হবিগঞ্জ পৌরসভার সকল শ্রেণী পেশার মানুষের অংশগ্রহণ কামনা করেন তিনি।