স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজে প্রায় সাড়ে ৩ কোটি টাকা দুর্নীতির অভিযোগে দুটি মামলা দায়ের করেছে দুদক। উভয় মামলায় শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: মো: আবু সুফিয়ানকে প্রধান আসামী করা হয়।
দুদক সূত্র জানায়, গতকাল রোববার দুদক প্রধান কার্যালয়ের উপসহকারী পরিচালক মোঃ সহিদুর রহমান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় ডা: মো: আবু সুফিয়ান এবং ঢাকার মোহাম্মদপুরের মো: মাহবুবুল ইসলামের স্ত্রী নির্ঝরা এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী আফসানা ইসলাম কাকলীকে আসামি করা হয়।
মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশ্যে একে অপরের সহায়তায় অন্যায়ভাবে আর্থিক লাভের জন্য প্রতারণা, অপরাধমূলক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে প্রকৃত মূল্যের চেয়ে উচ্চ মূল্য দেখিয়ে বইপত্র ক্রয় করে সরকারের এক কোটি ঊনত্রিশ লক্ষ তেত্রিশ হাজার একশত একুশ টাকা ক্ষতিসাধনপূর্বক আত্মসাত করে শাস্তিযোগ্য অপরাধ করেন। তাদের বিরুদ্ধে দন্ডবিধির ৪০৯/৪২০/১০৯ ধারা সহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা দায়ের করা হয়েছে।
অপর মামলাটি দায়ের করেন দুদক প্রধান কার্যালয়ের উপসহকারী পরিচালক মোঃ ফেরদৌস রহমান। তার দায়ের করা মামলায় শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: মো: আবু সুফিয়ান ও ঢাকার ধানমন্ডির পুনম ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্ত্বাধিকারী এসএম নজরুল ইসলাম নুতনকে আসামী করা হয়। মামলায় বাদী বলেন- আসামীরা অসৎ উদ্দেশ্যে একে অপরের সহায়তায় অন্যায়ভাবে আর্থিক লাভের জন্য প্রতারণা, অপরাধমূলক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে প্রকৃত মূল্যের চেয়ে উচ্চমূল্য দেখিয়ে যন্ত্রপাতি ক্রয় করে সরকারের দুই কোটি চৌদ্দ লক্ষ সাতচল্লিশ হাজার সাত শত টাকা ক্ষতিসাধনপূর্বক আত্মসাত করে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। আসামিদের বিরুদ্ধে দন্ডবিধির ৪০৯/৪২০/১০৯ ধারা সহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাটি দায়ের করা হয়।

দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেন।