স্টাফ রিপোর্টার : হবিগঞ্জের লাখাইয়ে খাদ্যবান্ধব কর্মসূচি ওএমএস’র চাল বাজারে বিক্রির অভিযোগে উজ্জল মিয়া নামে এক ডিলারকে ৬ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। একই সাথে তার ডিলারশীপ বাতিল করা হয়েছে। দন্ডপ্রাপ্ত ডিলার উজ্জল উপজেলার জিরুন্ডা গ্রামের আব্দুল মজিদের ছেলে।
লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদুল ইসলাম জানান, দন্ডপ্রাপ্ত ডিলার উজ্জল মিয়া সরকারী খাদ্যবান্ধব চালের ডিলার। তিনি গোপনে সাড়ে ৩ টন চাল গ্রাহকদের কাছে না দিয়ে আত্মসাত করে বাজারে বিক্রি করে দেন। এমন অভিযোগের প্রেক্ষিতে সোমবার দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান অভিযান চালান। এ সময় বাজারে চাল বিক্রির সত্যতা পাওয়ায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ডিলারকে ৬ মাসের কারাদন্ড প্রদান করেন এবং তার ডিলারশীপ বাতিল করেন। দন্ডাপ্রাপ্ত উজ্জল মিয়াকে কারাগারে পাঠানো হয়েছে।
জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, এর আগেও অনিয়মের অভিযোগে বানিয়াচং উপজেলার এক ডিলারকে জেল দেয়া হয়েছে। তারপরও ডিলাররা অনিয়ম করছে। সোমবার লাখাই উপজেলার এ ডিলারকে কারাদন্ড প্রদান করা হলো। তিনি বলেন, জেলার সকল ডিলারসহ সাধারণ মানুষের সরকারী সহযোগিতা প্রদানের সাথে যারা জড়িত তাদেরকে আবারও সতর্ক করে বলছি, অনিয়ম করলে দলমত নির্বিশেষে কাউকেই ছাড় দেয়া হবেনা।