অনিয়মের প্রতিবাদ করায় ইউপি মেম্বারকে লাঞ্ছিত করলেন চেয়ারম্যান শামছুন্নাহার
চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার দেওরগাছ ইউপি চেয়ারম্যান শামছুন্নাহার চৌধুরী ও মেম্বার আব্দুল মালেকের সমর্থদের মাঝে ত্রাণের অনিয়ম নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার বিকাল ৪টায় দেওরগাছ ইউনিয়ন পরিষদে এ সংঘর্ষের ঘটনাটি ঘটেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, দেওরগাছ ইউনিয় পরিষদের ১০ কেজি করে জনপ্রতি চাল বিতরণের জন্য সরকার থেকে বরাদ্ধ দেয়া হয়। কিন্ত চেয়ারম্যান শামছুন্নাহার চৌধুরীর বিরুদ্ধে জনপ্রতি করে ৫/৬ কেজি চাল বিতরণ করার অভিযোগে এনে ফজল ক্বারী নামে এক ব্যক্তি সামজিক যোগযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দেন। এ ঘটনার জেরে ওই দিন বিকেলে চেয়ারম্যান শামছুন্নাহার ইউপি সদস্য আব্দুল মাকেলকে ইউপি অফিসে লাঞ্ছিত ও লোক দিয়ে তার উপরে হামলা করান। পরে এই জের ধরে চেয়াম্যান ও মেম্বারের দু’পক্ষের সমর্থকদের মাঝে সংঘর্ষ বাধে। এতে দু’পক্ষের ৭জন আহত হয়। আহতরা হলেন চন্দনা গ্রামের মৃত মরম আলীর পুত্র পুলিশ সদস্য কামরুল (২৮), একই এলাকার মৃত আব্দুস সালাম এর পুত্র মাহবুুবুল আলম মিজান (৩৮), মধ্যম আমকান্দি গ্রামের মৃত আবুল কালামের ছেলে সজল মিয়া (২০), আব্দুল মালেকের ছেলে আলমগীর (২৮), ও সেলিম (২৫) আব্দুল মালেক (৬৫), সোহাগ (২৫)। পরে আহতদের স্থানীয়রা উদ্ধার করে চুনারুঘাট হাতপতালে প্রেরণ করেন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।
এ বিষয়ে ইউপি সদস্য আব্দুল মালেক বলেন, প্রতিদিনের মত চাল বিতরণের জন্য ইউনিয়ন পরিষদের যাই। যাওয়ার ইউপি চেয়ারম্যান শামছুন্নাহার আমাকে অকথ্য ভাষায় গালগালি করেন। কেন গালিগালাজ করেন এ বিষয় জিজ্ঞেস করলে তিনি বলেন দেওরগাছ গ্রামের ফজল ক্বারী নামে এক ব্যক্তি তার বিরুদ্ধে চাল বিতরনের অনিয়ম নিয়ে ফেসবুকে পোস্ট আমি করাই বলে অভিযোগ করেন। তিনি আর আরোও বলেন, পরে লাইটেস দিয়ে লোক এন ইউপি অফিসের ভিতরে আমাকে মারপিট করেন চেয়ারম্যান। কিন্ত এ বিষয়ে আমি কোন কিছুই জানি না।
এ ব্যাপারে চেয়ারম্যান শামছুন্নাহার চৌধুরী জানান, ত্রানের চাল বিতরণ নিয়ে নয় ভুুল বুঝবুঝির কারণে দু’পক্ষের মধ্যে ঝগড়া হয়। এটি উপজেলা নির্বাহী অফিসার মধ্যস্থতার মাধ্যমে সমাধান হয়েছে।
ত্রাণের চাল বিতরনে অনিয়ম ও দু’পক্ষের মারামারির ঘটনায় চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার সত্যজিত রায় দাশ বলেন ত্রাণের চাল বিতরণ অনিয়ম এটি একটি অপপ্রচার তাদের মাঝে ব্যক্তিগত রেষারেষি ও ফেসবুকের স্ট্যাটাস নিয়ে সংঘর্ষ হয়েছে।