এসএম সুরুজ আলী ॥ হবিগঞ্জে একজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। নারায়নগঞ্জের পাগলা এলাকা থেকে করোনা সন্দেহভাজন এক অসুস্থ রোগী বহনকারী ট্রাকের চালক কয়েকদিন ধরে সদর আধুনিক হাসপাতালের আইসোলেশন সেন্টারে আছেন। শনিবার তার পরিক্ষার রিপোর্ট এসে পৌছেছে। বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান জানান, তিনি নারায়নগঞ্জ থেকে এসেছেন। তার করোনা ভাইরাস সনাক্তের নমুনা ঢাকায় প্রেরণ করা হয়েছিল। শনিবার সকালে তার রিপোর্ট পজেটিভ আসে।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত ৫ এপ্রিল বাহুবল উপজেলার একজন করোনা আক্রান্ত সন্দেহের অসুস্থ রোগীকে নারায়নগঞ্জ থেকে ট্রাকযোগে নিয়ে আসা হয়। ওই রোগী পথে গাড়ি থেকে নেমে পালিয়ে যায়। পরে পুলিশ ও প্রশাসনের লোকজন ট্রাক চালক ও হেলপারকে আটক করে সদর আধুনিক হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। তাদের নমুনা পরিক্ষার জন্য প্রেরণ করা হলে ট্রাক চালকের করোনা পজিটিভ রিপোর্ট আসে।
চলমান মরনব্যাধী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশের বিভিন্ন জেলা ইতিমধ্যেই লকডাউন করা হয়েছে। অন্য জেলাগুলো ঘোষণায় লকডাউন না হলেও কার্যত এগুলোও লকডউন। এর বাইরে হবিগঞ্জও নয়। এ জেলাও কার্যত লকডাউন অবস্থায়ই আছে। এদিকে গত কয়েকদিন ধরে নারায়নগঞ্জ থেকে রাতের আধার ট্রাক ও এ্যাম্বুলেন্স মাধ্যমে লোকজন হবিগঞ্জে প্রবেশ করছে। মাঝে মাঝে কিছু রিকশা ছাড়া অন্য কোন পরিবহন চলাচল করতে দেখা যায়না। দোকানপাটও বন্ধ রয়েছে। এ অবস্থায় ঢাকা, নারায়নগঞ্জসহ আক্রান্ত বিভিন্ন জেলা থেকে কৌশলে ট্রাক, নৌকাযোগে কিছু মানুষ হবিগঞ্জে প্রবেশের চেষ্টা করছেন। ইতিমধ্যে অনেককেই আটক করে সদর আধুনিক হাসপাতালের আইসোলেশন সেন্টারে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শুক্রবার পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয় ৩৪ জনকে। এর মাঝে ১৬ জন আছেন নারায়নগঞ্জ ফেরত। তারা নানা কৌশলে এ জেলায় এসে পৌছেছেন।