অবৈধ টমটম গ্যারেজে জরিমানা করার জের

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরতলীর নোয়াগাঁও জালালাবাদ এলাকায় একটি অবৈধ টমটম গ্যারেজে জরিমানা করার ঘটনায় পিডিবি’র নির্বাহী প্রকৌশলীর উপর অতর্কিত হামলা চালিয়েছে গ্যারেজের মালিক ও তার লোকজন। গতকাল বুধবার রাত ৮টায় শহরের সিনেমা হল এলাকায় পিডিবি অফিসের সামনে এ ঘটনাটি ঘটে। হামলায় আহত নির্বাহী প্রকৌশলী স্বাগত সরকারকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
পিডিবির অফিস সূত্র জানায়, গতকাল বুধবার রাত সোয়া ৮টার দিকে নির্বাহী প্রকৌশলী স্বাগত সরকার সহকারী প্রকৌশলী কবির হোসেন ও কম্পিউটার অপারেটর তামান্না ফেরদৌসকে নিয়ে অফিস থেকে বের হয়ে বিদু্যুতের কন্ট্রোল রুমে যাচ্ছিলেন। এ সময় অফিসের সামনে পূর্ব থেকে ওৎ পেতে থাকা চোরাই বিদ্যুত ব্যবহারকারী কতিপয় যুবক তার উপর অতর্কিত হামলা চালায়। এ সময় তিনি তাদের হাত থেকে রক্ষার পাওয়ার জন্য দৌঁড় দিয়ে তাঁর অফিসের দিকে গেলে হামলাকারীরা তাকে ধাওয়া করে ধরে মারপিট করে। এমন পরিস্থিতিতে পিডিবি’র অন্যান্য কর্মকর্তারা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।
খবর পেয়ে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা (বিপিএম-পিপিএম সেবা), হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাওখায়াত হোসেন রুবেল, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম পিপিএম, হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মোঃ মাসুক আলী, ওসি তদন্ত দৌস মোহাম্মদ ঘটনাস্থলে যান। এ সময় পুলিশ সুপার ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের নির্দেশ দেন। পুলিশ সুপারের নির্দেশ পাওয়ার পর পরই পুলিশ এ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের জন্য বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। রাত ১০টায় পুলিশ প্রহরায় নির্বাহী প্রকৌশলীকে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে নিয়ে চিকিৎসা সেবা প্রদান করা হয়।
নির্বাহী প্রকৌশলী স্বাগত সরকার জানান, গত ৮ ডিসেম্বর রাতে একটি অবৈধ টমটম গ্যারেজের বিদ্যুৎ বিভাগের অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই গ্যারেজে ১শ’টি টমটমের ব্যাটারী চার্জে লাগানো অবস্থায় পাওয়া যায়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনা করে গ্যারেজ মালিককে ১৮ লাখ ৬২ হাজার ৭৮০ টাকা জরিমানা করেন এবং তার চোরাই বিদ্যুত লাইন বিচ্ছিন্ন করা হয়। এ ঘটনায় বিদ্যুত আইনে মামলা দায়ের করা হয়। ওই মামলার আসামী ১৩ দিন হাজতবাস করেন। তিনি বলেন, আমার বদলীর আদেশ হয়ে গেছে। বদলীর খবর পেয়ে তারা পরিকল্পিতভাবে আমার উপর হামলা চালিয়েছে। তিনি বলেন- সন্ত্রাসীদের হাত থেকে সরকারি কর্মকর্তারও নিরাপত্তা নেই।