গৃহকর্তার লাইসেন্সধারী বন্দুকও নিয়ে গেছে ডাকাতরা

উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ থেকে ॥ ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের উমরপুর গ্রামে এক প্রবাসীর বাড়িতে ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতরা বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইল ফোন ও অন্যান্য জিনিসসহ প্রায় ৫০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে।
বাড়ির মালিক নুরুল শাহ জানান, আমাদের বাড়িতে পরিবার পরিজন নিয়ে বসবাস করছি। কিছুদিন পূর্বে আমার ভাই পরিবার নিয়ে লন্ডন থেকে বাড়িতে এসেছেন। রবিবার দিবাগত রাত ২টার দিকে ডাকাতদল বাড়ির কলাপসিবেল গেইটের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে সবার হাত-পা বেধে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ৩ লাখ টাকা, ৩৫ ভরি স্বর্ণালংকার, ১টি লাইসেন্সধারী বন্দুক, ১২টি দামী মোবাইল ফোন ও অন্যান্য মালামালসহ প্রায় ৫০ লাখ মালামাল লুট করে নিয়ে গেছে।
এ সময় ডাকাতদলের হামলায় নুরুল শাহ (৩৮) ও তার মা সামছুন্নাহার (৭০), লন্ডন প্রবাসী রহমান শাহ (৫০) ও নাঈম শাহ (১১) আহত হন। এসময় লন্ডন প্রবাসীর বোন মোবাইল ফোনে প্রতিবেশিকে ডাকাতির কথা জানিয়ে দিলে সাথে সাথে মসজিদের মাইকে ডাকাতির কথা প্রচার করা হলে ডাকাতদল পালিয়ে যায়।
ঘটনার খবর পেয়ে গতকাল সোমবার সকালে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিৎ কুমার পাল, অতিরিক্ত পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী ও অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আজিজুর রহমান রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি আজিজুর রহমান বলেন, ডাকাতদের গ্রেফতার ও লুণ্ঠিত মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।