কওমী মাদ্রাসা বোর্ডের পুরস্কার বিতরণ ও শিক্ষা সেমিনারে অধ্যাপক যুবায়ের আহমদ চৌধুরী

বেফাকুল মাদারিসিল আরাব্যিয়া বাংলাদেশ এর মহাপরিচালক অধ্যাপক মাওলানা যুবায়ের আহমদ চৌধুরী বলেছেন, যুগে যুগে ইসলামী শিক্ষা ব্যবস্থা বাধাগ্রস্থ হয়ে আসছে। সকল বাধার প্রাচীর ডিঙ্গিয়ে ইসলাম তার লক্ষ্য পানে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, সময়ের সাহসী সন্তানরা সীমাহীন বাধা ডিঙ্গিয়ে জাতির খেদমত করে যাচ্ছেন। দেশের কওমী মাদ্রাসা সমূহ ইসলাম প্রিয় তৌহিদী জনতার সার্বিক সহযোগিতায় জাতির ঈমান আকীদা হেফাজতে অতন্ত্র প্রহরীর ভূমিকা পালন করে যাচ্ছে। সোমবার মাদ্রাসায়ে নূরে মদীনা শায়েস্তাগঞ্জে কওমী মাদ্রাসা বোর্ডের উদ্যোগে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও শিক্ষা সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কওমী মাদ্রাসা বোর্ড হবিগঞ্জের সভাপতি আল্লামা নুরুল ইসলাম ওলীপুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আবু সালেহ সাদী এবং পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আঃ বছিরের পরিচালনায় বক্তব্য রাখেন মাওলানা যুবায়ের আহমদ, মাওলানা হাফেজ ফজলুল করীম ফেরদাউস, মাওলানা লুৎফুর রহমান, মাওলানা মুততাহির আহমদ, মাওলানা আঃ শহীদ, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা আঃ লতিফ, মাওলানা হাফেজ কাউসার, মাওলানা তাজুল ইসলাম, মাওলানা কামরুল ইসলাম, মাওলানা আঃ হাই, মাওলানা ইমদাদ বিন রফিক প্রমূখ।
অনুষ্ঠানে আল্লামা নুরুল ইসলাম ওলীপুরী বলেন, দ্বীন ৩ জিনিসের সমন্বয়ের নাম যথা- ইলমে ফিকাহ, ইলমে আকাঈদ ও ইলমে তাছাউফ। আর উপরোক্ত ৩টি ইলম বাস্তবায়ন করার নাম তাফাক্কুহ ফিদদ্বীন। সুতরাং কওমী মাদ্রাসার ছাত্রদের জন্য ইলম অর্জনের পাশাপাশি আমল ও তারবিয়াত গ্রহণ করা উচিত। তবেই সত্যিকার ওরাসাতুল আম্বিয়া হতে পারবে।
প্রসঙ্গত, ২০১২ সালে ডিসেম্বরে আল্লামা আঃ মুমিন শায়খে পুরানগাঁও এর তত্ত্বাবধানে কওমী মাদ্রাসা বোর্ড প্রতিষ্ঠিত হয়েছিল। হাটি হাটি পা পা করে বর্তমানে বোর্ডের অধীনে ১৩৩টি মাদ্রাসা রয়েছে। অনুষ্ঠানে ৬২৭ জন শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়। বিজ্ঞপ্তি