নিহত ব্যক্তির পরিচয় পাওয়ার চেষ্টা চালাচ্ছে পুলিশ

এসএম সুরুজ আলী ॥ হবিগঞ্জ সদর উপজেলার ধুলিয়াখাল এলাকা থেকে অজ্ঞাত অবস্থায় উদ্ধার হওয়া ব্যক্তিকে শ^াসরোধে হত্যা করা হয়েছে। হত্যার বিষয়টি নিশ্চিত হয়ে পুলিশ অপমৃত্যুর মামলাটিকে হত্যা মামলা করেছে। ময়না তদন্তের রিপোর্টে ওই অজ্ঞাত ব্যক্তিকে শ^াসরোধ করে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশ।
গতকাল রবিবার হবিগঞ্জ সদর মডেল থানার এসআই মোঃ খোরশেদ আলম প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৯ সালের ১৫ মার্চ ধুলিয়াখালের উমর আলীর ছেলে ইউসুফ আলীর বাড়ির পশ্চিম পাশে খালের মাঝে অজ্ঞাত মৃত ব্যক্তির পঁচা দুর্গন্ধযুক্ত লাশ ফুলে পানিতে ভাসমান অবস্থায় দেখে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃত অজ্ঞাত পুরুষের লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করে। সুরতহাল রিপোর্ট প্রস্তুত শেষে পানিতে ডুবে মৃত্যুবরণ করেছে বলে ধারণ করা হয়। পরে অজ্ঞাত লাশটি ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। ময়না তদন্ত শেষে মৃতদেহটি হবিগঞ্জ আঞ্জুমান মফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়। আঞ্জুমানে মফিদুল ইসলাম লাশটি দাফন করে। এ ব্যাপারে ওই বছরের ১৫ মার্চ রাতে হবিগঞ্জ সদর মডেল থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়। লাশ উদ্ধারের সময় পুলিশ মৃত ব্যক্তির বয়স অনুমান ৫৫ বছর নির্ধারণ করা হয়। তার মাথায় সাদা টুপি, গায়ে ফুল হাতা শার্ট এবং নীল রঙের গেঞ্জি ছিল। পরবর্তীতে ময়না তদন্ত রিপোর্ট পর্যালোচনা করে দেখা যায় যে, শ^াসরোধ করে ওই অজ্ঞাত ব্যক্তিকে হত্যা করা হয়েছে। অজ্ঞাত আসামী/আসামীরা ওই ব্যক্তিকে শ^াসরোধ করে হত্যা করে লাশটি গুম করার জন্য খালের মধ্যে ফেলে দেয়। এ ব্যাপারে গত ১৩ ফেব্রুয়ারি হবিগঞ্জ সদর মডেল থানায় অজ্ঞাত আসামীদের নামে হত্যা মামলা রুজু করা হয়েছে।
লাশের ছবি দেখে উক্ত অজ্ঞাত ব্যক্তির পরিচয় নিশ্চিত হলে ০১৭৪৫-৯১৯০৬১ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন হবিগঞ্জ সদর মডেল থানার এসআই মোঃ খোরশেদ আলম।