স্টাফ রিপোর্টার ॥ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের অপসারণ না করার দাবীতে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার দুপুর ১২টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে নিমতলা প্রাঙ্গণে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ এসোসিয়েশন হবিগঞ্জের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে জেলার ৭৮টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা অংশগ্রহণ করেন। পরে চেয়ারম্যান পরিষদের সমন্বয়ক ও ইউপি চেয়ারম্যান সৈয়দ আতাউল মোস্তফা সোহেল এর নেতৃত্বে জেলা প্রশাসক ড. মোঃ ফরিদুর রহমানের কাছে প্রধান উপদেষ্টা বরাবর একটি স্মারক লিপি প্রদান করা হয়।
মানববন্ধনে বক্তাগণ বলেন, আমরা জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি। কোন দলের প্রতীক নিয়ে নির্বাচিত হইনি। আমরা প্রায় ৬৫ শতাংশ চেয়ারম্যান স্বতন্ত্র হিসেবে নির্বাচিত হয়েছি। তাই স্থানীয় সরকার ব্যবস্থাকে ভেঙ্গে দিলে সাধারণ মানুষ চরম ভোগান্তির মধ্যে পড়বে। এছাড়াও জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম, ওয়ারিশান সনদ, জাতীয়তার সনদ, ট্রেড লাইসেন্স ও বিভিন্ন প্রত্যয়ন পত্র প্রদান, গ্রাম আদালত পরিচালনা, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, রাস্তাঘাট নির্মাণ ও সংস্কার, বিভিন্ন সরকারি অনুদান সুষ্ঠুভাবে বন্টন, বাল্য বিবাহ ও মাদক নিয়ন্ত্রণ, হাট-বাজার ব্যবস্থাপনা নিয়ন্ত্রণে চরম অব্যবস্থাপনা দেখা দিতে পারে। তাই আমাদের অপসারণ না করার দাবী জানাই।
নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নোমান হুসাইন, বাহুবল উপজেলার লামাতাশী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ওস্তার মিয়া, হবিগঞ্জ সদর উপজেলার রাজিউড়া ইউপি চেয়ারম্যান বদরুল আলম দুলাল, নিজামপুর ইউপি চেয়ারম্যান মোঃ তাজ উদ্দিন, মাধবপুর উপজেলার চৌমুনী ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান সোহাগ, চুনারুঘাট উপজেলার সদর ইউপি চেয়ারম্যান রোমান চৌধুরী, বানিয়াচং উপজেলার খাগাউড়া ইউপি চেয়ারম্যান মাসুদ কুরেশী, লাখাই উপজেলার মুড়িয়াউক ইউপি চেয়ারম্যান নোমান মিয়া, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য শ্যামলী রাণী দেবসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ এতে বক্তব্য রাখেন।