অর্ধশত পূজামন্ডপ পরিদর্শনকালে জি কে গউছ
স্টাফ রিপোর্টার ॥ লাখাই উপজেলার ৬টি ইউনিয়নে ২৭টি সহ হবিগঞ্জ শহরে অর্ধশতাধিক পূজামন্ডপ পরিদর্শন ও হিন্দু ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ। তিনি শনিবার দিনভর দলীয় নেতাকর্মীদের নিয়ে লাখাই উপজেলার ৬টি ইউনিয়নের প্রত্যেকটি পূজামন্ডপ পরিদর্শন করেন।
এছাড়াও রাতে হবিগঞ্জ শহরের চিড়াকান্দি গোপীনাথ জিউর আখড়া, বগলা বাজার পূজা কমিটি, যশেরআব্দা ত্রিসন্ধ্যা সংসদ, নোয়াহাটি মহামায়া সংসদ, বসুধা সংসদ, উদয়ন সংসদ, কালীগাছ তলা পূজা কমিটি, জাগ্রত সংসদ, ডাঃ অসিত কুমার বাবুর বাসায়, গানিং পার্ক মহাশক্তি পূজা কমিটি, বন্ধু মহল সংসদ, ঘাটিয়া যুব সংঘ পূজা কমিটি, আমরা ক জন, দূর্জয় সংসদ, রামকৃষ্ণ মিশন, দেবীধ্যানী দূর্গাপূজা কমিটি, পিটি আই রোড মহাদেবী সংসদ, চিড়াকান্দি বাগানবাড়ি, দূর্গাবাড়ী সংসদ পূজামন্ডপ পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি পূজামন্ডপ নেতৃবৃন্দ ও পূজায় আগত দর্শনার্থীদের সাথে কুশল বিনিময় করেন।
এ সময় জি কে গউছ বলেন- বিএনপি কথায় নয় কাজে বিশ্বাস করে। হবিগঞ্জের ৬৪৩টি পূজামন্ডপে বিএনপির স্বেচ্ছাসেবী টিম কাজ করছে। এই টিম সঠিকভাবে দায়িত্ব পালন করছে কি না তা মনিটরিং করার জন্য জেলায় একটি মনিটরিং সেল রয়েছে। শুধু তাই নয়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সুদুর লন্ডনে বসে বিএনপির কার্যক্রম তদারকি করছেন। পূজাকে কেন্দ্র করে দেশে কোনো অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে দেয়া হবে না। সে জন্য বিএনপি সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে।
তিনি বলেন- দেশের পরাজিত শক্তি ছাড়া সকলের সমর্থন নিয়ে একটি অন্তর্বর্তী সরকার দেশ পরিচালনা করছে। তাই বিএনপি মনে করছে, দুর্গাপূজাকে কেন্দ্র করে যদি দেশে কোনো অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হয় তা দেশের জন্য মঙ্গল বয়ে আনবে না। তাই দেশের প্রতি, মানুষের প্রতি দায়বদ্ধতা থেকে বিএনপি কাজ করছে, যাতে কেউ পূজার সৌন্দর্য্য নষ্ট করতে না পারে। বিসর্জনের মধ্য দিয়ে পূজা শেষ না হওয়া পর্যন্ত বিএনপি ঘরে ফিরে যাবে না।
বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইসলাম তরফদার তনু ও অ্যাডভোকেট হাজী নুরুল ইসলাম, হবিগঞ্জ জেলা বিএনপির সদস্য আব্দুল ওয়াদুদ তালুকদার আব্দাল, লাখাই উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সামসুল ইসলাম, হবিগঞ্জ পৌর বিএনপির সভাপতি তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, সাধারণ সম্পাদক এস এম আউয়াল, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এস এম বজলুর রহমানসহ অসংখ্য নেতাকর্মী।