স্টাফ রিপোর্টার ॥ বাহুবল উপজেলার বাবনাকান্দি গ্রামে একটি হত্যার ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের বাড়িঘরে হামলা ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার পর ভাঙচুরকৃত বাড়িঘরগুলোতে যেতে পারছেন না ওইসব বাড়িতে বসবাসকারী নারী ও শিশুরা। গত ওই গ্রামে গিয়ে দেখা যায়, বেশ কয়েকটি বাড়িঘর ভেঙে ফেলা হয়েছে। এগুলির মধ্যে আধাপাকা দালান ও টিনের ঘরবাড়ি রয়েছে। কেউ কেউ আত্মীয়-স্বজনের বাড়িতে আশ্রয় নিয়েছেন।
জানা যায়, ২৫ সেপ্টেম্বর মঙ্গলবার জমিজমা নিয়ে বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে ওই গ্রামে ওয়াহিদ মিয়া নামে এক ব্যক্তি নিহত হন। ওয়াহিদ মিয়ার মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে তার পক্ষের লোকজন প্রতিপক্ষের লোকজনের বাড়িতে ভাঙচুর ও লুটপাট চালায় বলে অভিযোগ ওঠে। ভাঙচুরকৃত বাড়ির বাসিন্দা নোয়াব উল্লা, আমির আলী, দুলা মিয়া, রজব আলী, ছুরত আলী, কালা মিয়া, আফিল উদ্দিন, আয়াত আলী, হাজী আব্দুল সমেদ, আউয়াল মিয়া, মধু মিয়া, সগির মিয়া, আকবর আলী, সিরাজুল ইসলাম জানান- তাদের বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট চালানো হয়েছে। হামলাকারীরা তাদের ঘর থেকে নগদ টাকা, স্বর্ণালংকার, ফ্রিজ, টিভি, ফার্নিচার সহ সর্বস্ব লুট করে নিয়ে যায়। এতে তাদের আনুমানিক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। হামলাকারীরা প্রতিনিয়ত অস্ত্রের মহড়া দিচ্ছেন।
হাজী আব্দুস সমেদ জানান, তাদের বাড়িঘরেই হামলা, ভাংচুর ও লুটপাট চালানো হয়েছে। তাদের বেশ কয়েকটি বাড়িঘর ভেংগে ফেলায় তারা পাশের গ্রামে বসবাস করছেন।
এ ব্যাপারে বাহুবল থানার অফিসার ইনচার্জ ওসি জানান, যদি বাড়িঘর ভাঙচুর করা হয়ে থাকে তবে লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।