এস কে কাওছার আহমেদ, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জে খেলা শেষে পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে দুই শিশু মারা গেছে। গতকাল শনিবার দুপুরে উপজেলার পাহাড়পুর বাজারের কাছে মাহমুদপুর গ্রামে এই ঘটনা ঘটে। নিহত শিশুরা হলো- মাহমুদপুর গ্রামের গোবিন্দ দাসের পুত্র প্রলয় দাস (৭) ও একই গ্রামের রুবেল দাসের পুত্র সূর্য দাস (৬)।
স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল শনিবার দুপুর ১২ টার দিকে প্রলয় ও সুর্য দাস অন্যান্য শিশুদের সাথে মাহমুদপুর মাঠে ফুটবল খেলা শেষে মাঠের কাছে থাকা সুমেশ^রি পুকুরে গোসল করতে নামে। গোসলের এক পর্যায়ে প্রলয় ও সূর্য পা পিছলে পুকুরের গভীর পানিতে তলিয়ে যায়। তাদের এমন অবস্থা দেখে সাথে থাকা অন্য শিশুরা শোর চিৎকার শুরু করলে বিষয়টি স্থানীয়দের নজরে আসে। এ সময় স্থানীয় লোকজন পুকুর থেকে প্রলয় ও সূর্যকে উদ্ধার করে তাদের পরিবারকে খবর দেয়। পরে পরিবারের লোকজন ও স্থানীয়রা তাৎক্ষণিক তাদেরকে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
আজমিরীগঞ্জ থানার ওসি ডালিম আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করার জন্য ফোর্স পাঠানো হয়েছে। নিহত দুই শিশুর পরিবার ময়নাতদন্ত ব্যতিত লাশ নেয়ার জন্য আবেদন করেছেন। আইনী প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।