পুলিশের উদ্ধার করা মালামাল ইউপি চেয়ারম্যান এজাজ ঠাকুরের বাড়ির নয়
স্টাফ রিপোর্টার ॥ সম্প্রতি চুনারুঘাট উপজেলার উবাহাটা ইউনিয়নের বালিয়াড়ি গ্রামে ইউপি চেয়ারম্যানের বাড়িতে ডাকাতি ও ইজিবাইক চালক আতাউর হত্যাকা- জেলাব্যাপী চাঞ্চল্যের সৃষ্টি করে। এসব অপকর্মের সাথে জড়িত প্রকৃত অপরাধীদের অবিলম্বে আইনের আওতায় আনা ও ডাকাতি করা মালামাল উদ্ধার করার দাবিতে বালিয়াড়ি গ্রামে এক শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বেলা ৩টায় উবাহাটা ইউনিয়নের ৪নং ওয়ার্ডবাসীর আয়োজনে বালিয়াড়ি গ্রামের শ্রীকুটা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
উবাহাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এজাজ ঠাকুর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত শান্তি সমাবেশ পরিচালনা করেন রুহেল আহমেদ। এতে বক্তব্য রাখেন বিশিষ্ট মুরুব্বি কুদ্দুস মিয়া, আফরোজ আহমেদ, শফিক তালুকদার, লিটন চৌধুরী, ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য আবু তাহের, সাবেক ইউপি সদস্য ফারুক আহমেদ, রাধা মাধব দাস, শামীম আহমেদ, সোহেল আহমেদ, অ্যাডভোকেট মহিবুর রহমান মোস্তফা, আব্দুর রহিম তাহির, আবদাল মিয়া, আলী মিয়া, আব্দুস শহিদ বাবু, চেরাগ আলী, আইয়ুব আলী প্রমুখ।
শান্তি সমাবেশে বক্তারা বলেন- বালিয়াড়ি গ্রামে চালক আতাউরকে নৃশংসভাবে হত্যা করে ইজিবাইক ছিনতাই করা হয়। এরপর এই ইজিবাইকটি যে কিনেন তাকে গ্রেফতার করেছে পুলিশ। কিন্তু হত্যাকা-ে যারা জড়িত তারা এখনো ধরাছোঁয়ার বাইরেই রয়েছে। এই নৃশংস হত্যাকা-ের সাথে জড়িত প্রকৃত দোষীদের চিহ্নিত করে অবিলম্বে আইনের আওতায় নিয়ে আসতে হবে।
এসময় বক্তারা উবাহাটা ইউপি চেয়ারম্যান এজাজ ঠাকুর চৌধুরীর বাড়িতে সংঘটিত দুঃসাহসিক ডাকাতির সাথে জড়িত অপরাধীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে বলেন- ডাকাতি হওয়া মালামাল উদ্ধারের যে দাবি পুলিশ করছে, সেইসব মালামাল এজাজ ঠাকুরের বাড়ির নয়। শীঘ্রই মালামাল উদ্ধার করার জন্য পুলিশের প্রতি আহ্বান জানান বক্তারা।
সভাপতির বক্তব্যে ইউপি চেয়ারম্যান এজাজ ঠাকুর চৌধুরী বলেন- ইজিবাইক চালক আতাউরকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এরপর তার চারটি সন্তান ও পরিবারের অন্যরা সবাই খুবই কষ্টে দিন পার করছেন। অবশ্যই এই নৃশংস হত্যায় জড়িত সকলকে অবিলম্বে আইনের আওতায় আনা উচিত। এছাড়াও আমার বাড়িতে সংঘটিত দুঃসাহসিক ডাকাতির ঘটনা আতংক ছড়িয়েছে। আমরা আজ এই শান্তি সমাবেশে এই দুই ঘটনার সাথে জড়িত সকল অপরাধীকে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। নইলে মানববন্ধন ও সাংবাদিক সম্মেলনের মত বিভিন্ন শান্তিপ্রিয় সামাজিক আন্দোলন করবেন এলাকাবাসী।
উল্লেখ্য, চুনারুঘাট উপজেলার উবাহাটা ইউনিয়নের বালিয়াড়ি গ্রামের একটি পুকুর পাড় থেকে গত ৮ ফেব্রুয়ারি ইজিবাইক চালক আতাউর রহমানের (৫৫) মরদেহ উদ্ধার করে পুলিশ। ১০ ফেব্রুয়ারি পুলিশ প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানায় হত্যাকা-ের রহস্য উন্মোচন করা হয়েছে। গত ১৫ জানুয়ারি উবাহাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এজাজ ঠাকুর চৌধুরীর বাড়িতে দুঃসাহসিক ডাকাতি সংঘটিত হয়। ইউপি চেয়ারম্যানের পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে বেঁধে লুটতরাজ চালানো হয়। ডাকাতরা চেয়ারম্যানের বাড়ি থেকে প্রায় ৩০ ভরি স্বর্ণালংকারসহ ৪০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।