স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার পুরানবাজারে একাত্তর ইন্টিগ্রেশন ফার্ম বাংলাদেশ এর জুনিয়র অফিসার আমিনুল ইসলাম সৌরভকে (৩৫) হত্যার চেষ্টা মামলার আসামী জুয়েল মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার ভোররাতে উপজেলার পুরাসুন্দা গ্রামে আসামীর নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। আসামী জুয়েল মিয়া পুরাসুন্দা গ্রামের তৌহিদ মিয়ার পুত্র।
শায়েস্তাগঞ্জ থানার এসআই জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামীকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় হত্যার চেষ্টা মামলা রয়েছে।
সূত্রে জানা গেছে, উপজেলার পুরাসুন্দা গ্রামের মুতাব্বির হোসেন সুহাগ (৩২), জুয়েল মিয়া (২৮) ও মোঃ এমরান (২৫) গত ২৪ ডিসেম্বর রাত সাড়ে ৮টার দিকে উপজেলার পুরান বাজারে অবস্থিত একাত্তর ইন্টিগ্রেশন ফার্ম বাংলাদেশ এর অফিসে ঢুকে কর্মরত জুনিয়র অফিসার মোঃ আমিনুল ইসলাম সৌরভের কাছে ৫ হাজার টাকা দাবি করেন। কিসের টাকা জানতে চাইলে উভয়ের সাথে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে অফিসার আমিনুল ইসলাম সৌরভকে তারা ঘেরাও করে মোতাব্বির হোসেন সুহাগের হাতে থাকা ছুরি দিয়ে সৌরভকে মাথায় আঘাত করে। এমরান মিয়া তার কাছে থাকা মোটরসাইকেলের চাবি দিয়ে আঘাত করে রক্তাক্ত জখম করে। এসময় তার শোরচিৎকারে আশাপাশের লোকজন এগিয়ে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায় এবং আহত সৌরভকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পর দিন উন্নত চিকিৎসার জন্য সৌরভকে সিলেট ওসমানি হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় গত ২৮ ডিসেম্বর ওই প্রতিষ্ঠানের শাখা ব্যবস্থাপক আরিফ উদ্দিন বাদী হয়ে উল্লেখিত তিন জনকে আসামী করে শায়েস্তাগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।