নবীগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন
নবীগঞ্জ প্রতিনিধি ॥ ॥ নবীগঞ্জে এক লন্ডন প্রবাসীর জায়গা সম্পত্তি দখলের অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, জীবন নাশের শঙ্কায় ওই প্রবাসী নিজের বসতভিটা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। এ ব্যাপারে মামলা করলেও পুলিশ কোন ব্যবস্থা নিচ্ছে না। গতকাল শনিবার সন্ধ্যায় নবীগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এ অভিযোগ তুলে ধরেন।
তিনি বলেন, তার খালাতো ভাই আকাবির রহমান দীর্ঘদিন ধরে তার জমিজমা দখলের পায়তারায় লিপ্ত রয়েছে। এর আগেও সে প্রবাসী ফয়জুল হাসানকে হত্যার হুমকি দেয়। এ নিয়ে তাদের মধ্যে মামলা মোকদ্দমা চলমান রয়েছে। আকাবীর গংরা তাকে ও তার স্ত্রী সালমা বেগমকে প্রাণে হত্যা ও তার সম্পত্তি দখল করে নিতে চায়। আকাবীর রহমান গংদের ভয়ে তিনি দেশে এসে বাড়ি দেখাশুনা করার জন্য যেতে পারেন না। গত ১০ ডিসেম্বর তিনি বাড়িতে আসেন। তিনি নবীগঞ্জ পৌরসভাধীন ছালামতপুর গ্রামে বসবাস করেন। গত ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ৯টার দিকে বাড়ি-ঘর দেখাশুনার জন্য তিনি নবীগঞ্জের বাসা হতে মোটরসাইকেল যোগে রওয়ানা হয়ে কুর্শি ইউনিয়নের রাইয়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাস্তায় পৌঁছালে পূর্ব বিরোধের জেরে আকাবীর গংরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে তার পথরোধ করে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। এক পর্যায়ে তাকে মারধোর করে গুরুতর জখম ও তার পকেটে থাকা নগদ টাকা লুট করে নিয়ে যাওয়া হয়। তার শোর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তিনি বাড়িতে আসার পর থেকে আকাবীর গংরা তাকে প্রাণনাশের হুমকি এমনকি বাড়ি-ঘর আগুনে পুড়িয়ে দেয়ার হুমকি দিচ্ছে। এ অবস্থায় তিনি নিরাপত্তাহীনতায় ভূগছেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জায়গা-জমি নিয়ে তাদের মধ্যে ৩টি মামলা চলমান রয়েছে। তার মায়ের নামে একটি জাল দলিল তৈরী করে জায়গা-সম্পত্তি দখল করে রেখেছে প্রতিপক্ষ। তিনি তার উপর হামলার বিষয়ে নবীগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের ৩ দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত এ ব্যাপারে কোন ব্যবস্থা নেয়া হয়নি।