মাধবপুর প্রতিনিধি ॥ হবিগঞ্জের মাধবপুরে স্টার সিরামিক ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ড ঘটেছে। আগুনে ফ্যাক্টরিটির প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। রোববার (১৭ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে হঠাৎ করে কোম্পানির ক্যামিকেল গোডাউনের মৌল্ডিং ডিজাইন সেকশনে আগুনের সূত্রপাত হয়। পরে তা মুহূর্তের মধ্যেই চারদিকে ছড়িয়ে পড়ে। এ সময় তাড়াহুড়ো করে কোম্পানি থেকে বের হতে গিয়ে বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছেন বলে জানা গেছে।
খবর পেয়ে হবিগঞ্জ, মাধবপুর ও শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। মাধবপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মনোতোষ মল্লিক জানান, প্রাথমিকভাবে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। অগ্নিকান্ডে স্টার সিরামিক ফ্যাক্টরির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে বিষয়টি আরো তদন্ত করে দেখছি।
স্টার সিরামিকসের সেফটি অ্যান্ড সিকিউরিটি ইনচার্জ মনিরুজ্জামান জানান, যেখানে আগুন লেগেছে সেটি মূলত কেমিক্যাল গোডাউন বর্তমানে ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ বলা যাচ্ছে না। ঢাকা থেকে আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে ক্ষয়ক্ষতি নির্ধারণ করবেন তবে কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।