হবিগঞ্জ-৪ আসনে মনোনয়নপত্র সংগ্রহ

কাজী মাহমুদুল হক সুজন ॥ হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। ইতোমধ্যে এ ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একাধিক পোস্ট দেয়া নিয়ে চলছে নানামুখি আলোচনা। ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে পাননি। পরে ফেসবুকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে ঘোষণা দেন তিনি। এর পরই এ নিয়ে শুরু হয় নানামুখি আলোচনা। ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন নির্বাচনে অংশ নিতে ইতোমধ্যে দলীয় হাই কমান্ডের নির্দেশনা অনুযায়ী স্বতন্ত্র প্রার্থী হিসেবে সোমবার প্রতিনিধির মাধ্যমে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটানিং অফিসার সিদ্ধার্থ ভৌমিকের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন দৈনিক হবিগঞ্জের মুখকে জানান- প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ পাস করে আসতে পারবেন না। প্রত্যেক প্রার্থীকেই একজন করে দলীয় ডামি প্রার্থী রাখতে হবে। এক্ষেত্রে আমি দলীয় মনোনয়ন না পেয়ে হবিগঞ্জ-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।
ব্যারিস্টার সুমন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক ও ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। তিনি চুনারুঘাট ও মাধবপুর উপজেলায় বিভিন্ন উন্নয়নমূলক কাজ এবং অর্ধশতাধিক ব্রীজ নির্মাণ করে উপজেলাবাসীর মন জয় করেছেন। তিনি বলেন- আমি এমপি হলে চুনারুঘাট-মাধবপুরে উন্নয়নমূলক কাজ করে ইতিহাস তৈরী করবো।
প্রসঙ্গত, হবিগঞ্জ-৪ আসনে বর্তমান সংসদ সদস্য বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মোঃ মাহবুব আলী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন।