স্টাফ রিপোর্টার ॥ “নিরাপদ মাতৃত্ব পরিকল্পিত পরিবার, স্মার্ট বাংলাদেশ হোক আমাদের অঙ্গীকার” শ্লোগানকে সামনে নিয়ে নবীগঞ্জে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টায় নবীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অনুপম দাশ অনুপ। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম। বিশেষ অতিথির বক্তব্য বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ, ডাঃ তাপস সূত্রধর, দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক মোঃ সেলিম তালুকদার প্রমুখ। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বাবুল চন্দ্র দেব।
সভায় জানানো হয়- নবীগঞ্জে ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রগুলোতে চলতি বছরে মোট ১ হাজার ৫শ’ মহিলাকে সফল ডেলিভারী করানো হয়েছে। ৪নং দীঘলবাক ইউনিয়নে একজন পরিবার কল্যাণ স্বাস্থ্য সহকারী স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ৩৪টি ডেলিভারী করান।
উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ জানান, ‘২৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত সারাদেশে একযোগে এই সেবা সপ্তাহ চলবে। ২৬ নভেম্বর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বরে স্থায়ী ও দীর্ঘ মেয়াদী পদ্ধতির ক্যাম্প অনুষ্ঠিত হবে। এসময় জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে পরিবার কল্যাণ বিষয়ক নানা কর্মকান্ড উপস্থাপন ছাড়াও বিশেষ সেবা প্রদান করা হবে।’