স্টাফ রিপোর্টার ॥ মাধবপুর ও বিজয়নগরে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। মাধবপুরে ট্রাক চাপায় নবী মিয়া (৩০) নামে এক ট্রাক হেলপার ও বিজয়নগরে ট্রাকের ধাক্কায় আব্দুল খালেক নামে এক এম্বুলেন্স চালক নিহত হন। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের জগদীশপুর গ্লোবাল ফিলিং স্টেশনের কাছে ট্রাক চাপায় নবী মিয়া ও বিজয়নগর উপজেলার বীরপাশায় ট্রাকের ধাক্কায় আব্দুল খালেক নামে এম্বুলেন্স চালক নিহত হন। এছাড়া দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন।
জানা যায়, বৃহস্পতিবার ভোর ৫টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের জগদীশপুর গ্লোবাল ফিলিং স্টেশনে একটি ট্রাক থামে। এসময় হেলপার নবী মিয়া ট্রাকটির পেছনে দাঁড়ানো অবস্থায় ছিলেন। হঠাৎ অপর একটি ট্রাক নবী মিয়ার পেছনে এসে থামে। এসময় নবী মিয়া তার ট্রাকের চালককে ট্রাকটি একটু সামনে নিতে বলে। চালক হেলপারের কথা বুঝতে না পেরে ট্রাকটি পেছনে ব্যাক করলে নবী ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যায়। ট্রাক চালক সোহাগ মিয়া জানান- নিহত হেলপার কুমিল্লা জেলার কোতোয়ালী থানার খালিয়াজুড়ি গ্রামের বাসিন্দা।
শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার পেট্রল টিমের এএসআই মোঃ বাবুল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহতের মরদেহ মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে।
অপরদিকে পৃথক ঘটনায় মাধবপুর সংলগ্ন বিজয়নগর উপজেলার বীরপাশা নামক স্থানে অজ্ঞাত ট্রাকের ধাক্কায় আব্দুল খালেক নামে এক এম্বুলেন্স চালক মারা গেছেন। নিহত খালেক শ্রীমঙ্গল মুসলিমবাগ এলাকার তাজুল ইসলামের ছেলে।
মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন এম্বুলেন্স চালকের সহযোগী শ্রীমঙ্গল উপজেলার ভৈরববাজারের আছাদ্দর মিয়ার ছেলে জাহান মিয়া জানান, তারা শ্রীমঙ্গল থেকে ফেনীতে একটি মরদেহ নিয়ে গিয়েছিলেন। ফেরার পথে বুধবার দিবাগত রাত ১২টার দিকে বীরপাশা নামক স্থানে পৌঁছালে একটি দ্রুতগামী ট্রাক সামনে থেকে সজোরে এম্বুলেন্সটিকে ধাক্কা দেয়। এতে এম্বুলেন্সটি ছিটকে রাস্তার পাশে খাদে পড়ে দুমড়ে মুচড়ে যায়।
সরাইল খাটিহাতা হাইওয়ে থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস এম্বুলেন্স চালক নিহত হওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।