লাখাই উপজেলার মোড়াকরি ইউনিয়ন প্রবাসী মানবকল্যাণ সংগঠনের উদ্যোগে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে অর্ধশতাধিক সিলিং ফ্যান, জায়নামাজ বিতরণী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার মোড়াকরি মহাসংকীর্তন মাঠ প্রাঙ্গণে অত্র সংগঠনের প্রধান উপদেষ্টা ও সিটিএসবি ক্যান্টনমেন্ট জোন ঢাকার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ রমজান আলীর সভাপতিত্বে মুন্তাসির, পলাশে’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লাখাই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আলেয়া বেগম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- অত্র সংগঠনের উপদেষ্টা দুর্লভ চন্দ্র রায়, প্রাণেশ গোস্বামী, মোঃ আবু তাহের, কৃষ্ণ মোহন বণিক, সতেন্দ্র দেব, অর্থ সম্পাদক ডাক্তার সজল চৌধুরী, সহ-সভাপতি এইচ এম মেরাজ, সোহাগ আহমেদ রনি, শ্রম বিষয়ক সম্পাদক রেদুয়ান উল্লাহ, শামছুর রহমান শান্তু, সুবিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিৎ ভট্টাচার্য, মোড়াকরি স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক নুরুল ইসলাম, মোড়াকরি স্কুল এ্যান্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি সালাউদ্দিন সুমন। অন্যান্যদের মধ্যে এতে উপস্থিত ছিলেন মোড়াকরি পশ্চিমপাড়া জামে মসজিদের খতিব জুনাইদ ফরিদী, ইউপি সদস্য মহরম আলী, আহাদ মিয়া, জুনু মিয়া, আব্দুল হান্নান, সুলতান মিয়া প্রমুখ।
সভায় বক্তারা বলেন, আজকে যারা বিদেশে আছেন তারা শুধু আমাদের রেমিট্যান্স দিয়ে সাহায্য করেছে না, আজকে তারা প্রমাণ করছেন তারা দেশপ্রেমিক এবং দেশের উন্নয়নে সামাজিক অবস্থার উন্নয়নে বিভিন্ন কাজ করে যাচ্ছেন। এ সংগঠন করোনাকালীন সময় থেকে শুরু করে অনেক সামাজিক, ধর্মীয় কাজ করেছে যা আমাদের অনুসরণ যোগ্য। এ সংগঠন যেন সবসময় আর্তমানবতার সেবায় এগিয়ে আসে সে প্রত্যাশা কামনা করেন তারা। এছাড়াও স্ব স্ব অবস্থান থেকে যে কোন ধরনের সহযোগিতার আশ্বাস দেন অনেকেই।
সভার শেষ পর্যায়ে অতিথিবৃন্দ বিভিন্ন মসজিদ মাদ্রাসার ইমাম, প্রধান/পরিচালনা কমিটির নেতৃবৃন্দের হাতে ১টি করে সিলিং ফ্যান ও জায়নামাজ তুলে দেন। একপর্যায়ে অত্র সংগঠনের ৪ সদস্যকে সম্মাননা স্মারক ক্রেস্টও তুলে দেন অতিথিগণ। শেষে বিশেষ মোনাজাত করা হয়। প্রেস বিজ্ঞপ্তি