আজমিরীগঞ্জ থানায় মেয়ের পিতার ধর্ষণ মামলা
স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জের নোয়াগড় গ্রামে দরিদ্র পরিবারের প্রতিবন্ধী কিশোরী নিয়মিত ধর্ষণের শিকার হয়ে এখন ৬ মাসের অন্ত:স্বত্ত্বা। এমন অভিযোগে আজমিরীগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে মামলাটি দায়ের করেন নোয়াগড় গ্রামের আনোয়ার আলী। মামলার প্রেক্ষিতে আজমিরীগঞ্জ থানা পুলিশ ধর্ষিতা মেয়েটিকে হবিগঞ্জ আড়াইশ শয্যা জেলা সদর হাসপাতালে ভর্তি করেছে।
এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, নোয়াগড় গ্রামের দরিদ্র কৃষক আনোয়ার আলী আলগাবাড়িতে তার পরিবার নিয়ে বসবাস করছেন। জীবিকার তাগিদে প্রতিদিন আনোয়ার আলী ও তার স্ত্রী বিভিন্ন স্থানে কাজে চলে যান। বাড়িতে বয়স্ক কেউ না থাকার সুযোগে আনোয়ার আলীর বাড়িতে এসে তার ১৩ বছর বয়সী প্রতিবন্ধী কিশোরী কন্যাকে আনোয়ার আলীর চাচাত ভাই আব্দুল মোতালিব মিয়া (৪০) কয়েক দফা ধর্ষণ করে। কিন্তু মেয়েটির পরিবার বিষয়টি টের পায়নি। সম্প্রতি মেয়েটি পেটে ব্যথা ও ঘন ঘন বমি করছিলো। এতে মেয়েটির পরিবার প্রথমে ধারণা করছিলেন মেয়েটির পেটে টিউমার হয়েছে। আবার কেউ কেউ মেয়েটির বাবাকে বলেন পেটে বেশি গ্যাস হলে এ ধরণের হয়ে তাকে। তবে ডাক্তার দেখালেই নিশ্চিত হওয়া যাবে তার সমস্যা কি? এক পর্যায়ে মেয়েটি আজমিরীগঞ্জের এক ডাক্তারের চেম্বারের নিয়ে আল্ট্রাসনোগ্রাম করে নিশ্চিত হন মেয়েটি ৬ মাসের গর্ভবতী। পরে মেয়েটিকে এ ব্যাপারে তার পরিবারের সদস্যরা জিজ্ঞাসাবাদ করলে মেয়েটি তার পরিবারকে জানায়, তাকে তার চাচা মোতালিব ধর্ষণ করেছে। পরে মেয়েটির মা-বাবা বিষয়টি তাদের আত্মীয় স্বজনদের জানালে তারা প্রথমে বিষয়টি শালিসের মাধ্যমে শেষ করার উদ্যোগ গ্রহন করেন। কিন্তু বিষয়টি এলাকার যুবকরা জানার পর আজমিরীগঞ্জ থানা পুলিশকে অবগত করেন। এ প্রেক্ষিতে মেয়েটির বাবা শনিবার রাতে আজমিরীগঞ্জ থানায় ধর্ষণ মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ মেয়েটির ডাক্তারী পরিক্ষার জন্য হবিগঞ্জ সদর হাসপাতালে পাঠায়।
এ ব্যাপারে আজমিরীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ নূরুল ইসলাম জানান, ধর্ষিতা মেয়েটি বুদ্ধি প্রতিবন্ধী। তার বাবা থানায় মামলা দায়ের করেছেন এবং ডাক্তারের বরাত দিয়ে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে মেয়েটি ৬মাসের গর্ভবতী। তবে মেয়েটিকে দেখেও এমন মনে হচ্ছে। আমরা বিষয়টিকে অধিকতর গুরুত্ব দিয়ে মেয়েটিকে মেডিকেল পরিক্ষা করার জন্য হবিগঞ্জ জেলা সদর হাসপাতালে পাঠিয়েছি। অপরদিকে মামলার আসামী মোতালিবকে গ্রেফতারের জন্য পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছে।