স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের শ্মশানঘাট এলাকার এ জে আর ট্রান্সপোর্ট কুরিয়ার সার্ভিসের মাধ্যমে চট্টগ্রাম পাঠানোর সময় ১৯ কার্টুনে ১৫ লাখ পিস মোটাতাজা করণের ট্যাবলেট ও ৪০ হাজার অবৈধ যৌন উত্তেজক ট্যাবলেট জব্দ করেছে ডিবি পুলিশ। এই বিপুল পরিমাণ যৌন উত্তেজক ট্যাবলেট জব্দ করা হলেও এর সাথে জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।
ডিবি পুলিশ সূত্রে জানা যায়, গত রবিবার রাতে হবিগঞ্জ শহরের শ্মশানঘাট এলাকার এ জে আর ট্রান্সপোর্ট কুরিয়ার সার্ভিসে করে তিনকোনা পুকুর পাড় এলাকার মাহিশা এন্টারপ্রাইজের প্যাডে চট্টগ্রামে পাঠানোর জন্য ১৯ কার্টুনে ১৫ লাখ পিস যৌন উত্তেজক ট্যাবলেট বুকিং দেওয়া হয়। গোপন সূত্রে খবর পেয়ে ওই কুরিয়ার সার্ভিসে অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। এ সময় ওই কুরিয়ার সার্ভিস থেকে যৌন উত্তেজক ট্যাবলেটগুলো উদ্ধার করা হয়। প্রসঙ্গত, ইতোপূর্বেও শ্মশানঘাট এলাকা থেকে কুরিয়ার সার্ভিসে করে অবৈধ চা পাতা পাচারকালে আইন প্রয়োগকারী সংস্থা ভারতীয় চা পাতা উদ্ধার করে।
বিষয়টি নিশ্চিত করে জেলা গোয়েন্দা পুলিশের ওসি আল-আমিন জানান, মানবদেহের জন্য ক্ষতিকারক এসব ট্যাবলেট তৈরীর উৎপাদনকারী প্রতিষ্ঠানের সন্ধান ও এর মূল হোতাকে গ্রেফতারের জন্য ডিবি পুলিশ অভিযান পরিচালনা করছে। এ ব্যাপারে মাহিশা এন্টারপ্রাইজের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলেও জানান ডিবি’র ওসি।