অন্য প্রার্থীরা আজ মনোনয়নপত্র দাখিল করবেন
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে একজন মেয়র প্রার্থী ও ৩৮ কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। গতকাল সোমবার দিনভর প্রার্থীরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে জেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র দাখিল করেন। মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান মেয়র মিজানুর রহমান মিজান। তিনি ব্যক্তিগতভাবে নির্বাচন অফিসে না গেলেও তাঁর পক্ষে উমেদনগরের মুরুব্বীয়ান তাঁর মনোনয়নপত্র দাখিল করেন।
এছাড়া কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে তিন জন, ২নং ওয়ার্ডে দুই জন, ৩নং ওয়ার্ডে ৪ জন, ৪নং ওয়ার্ডে ১ জন, ৫নং ওয়ার্ডে তিনজন, ৬নং ওয়ার্ডে ৫ জন, ৭নং ওয়ার্ডে ২ জন, ৮নং ওয়ার্ডে ৪ জন এবং ৯নং ওয়ার্ডে ৬জন মনোনয়নপত্র দাখিল করেন। এ ছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১, ২ ও ৩ নং ওয়ার্ডে ৫ জন, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে ২জন ও ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে ৪ জন মনোনয়নপত্র দাখিল করেন। বিষয়টি নিশ্চিত করেন সদর উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান।
এদিকে আজ মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী আতাউর রহমান সেলিম, বিএনপি দলীয় মেয়র প্রার্থী অ্যাডভোকেট এনামুল হক সেলিম ও নাগরিক সমাজের মেয়র প্রার্থী মোঃ শামছুল হুদাসহ সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীগণ আজ তাদের মনোনয়নপত্র দাখিল করবেন।
আগামী বৃহস্পতিবার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে হবিগঞ্জ পৌর এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে। অনেকেই ইতোমধ্যে প্রচার প্রচারণা শুরু করে দিয়েছেন।