স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জনসহ সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও কাউন্সিলর পদে ৫৫ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। রবিবার রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম ও সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা দিপক রায়ের কাছে তাঁরা মনোনয়নপত্র দাখিল করেন। মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেন বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী বর্তমান মেয়র নাজিম উদ্দিন শামছু, আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী সাইফুল আলম রুবেল ও ইসলামী শাসনতন্ত্রের হাতপাখার প্রার্থী আব্দুল বাছির। এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন এবং কাউন্সিলর পদে ৪১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থীর মনোনয়নপত্র দাখিলাকলে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার পদত্যাগী মেয়র আলহাজ্ব জি, কে গউছ, চুনারুঘাট উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব সৈয়দ লিয়াকত হাসান, শায়েস্তাগঞ্জ পৌরসভার নব-নির্বাচিত মেয়র ফরিদ আহমেদ অলিসহ নেতৃবৃন্দ। আওয়ামী লীগের প্রার্থী সাইফুল আলম রুবেলের মনোনায়নপত্র দাখিলকালে উপস্থিত ছিলেন চুনারুঘাটের সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আবু তাহের, পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ তাহির মিয়া মহালদার, আব্দুর রশিদ মাস্টার, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজুসহ নেতৃবৃন্দ।
এছাড়া চুনারুঘাট পৌরসভা নির্বাচনে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন- ১নং ওয়ার্ডে দিপ্তী রানী দাস ও মোছাঃ মাশকুরা বেগম; ২নং ওয়ার্ডে ফেরদৌস বকুল, মোছাঃ নাজমা আক্তার, মনোয়ারা বেগম ও ঝুমা রাণী মোদক; ৩নং ওয়ার্ডে মোছাঃ সাহেনা খাতুন, হেলেনা আক্তার, মীর সুফিয়া আমীন বেবী, মাহমুদা আক্তার ও মোছাঃ মাহমুদা আক্তার।
সাধারণ কাউন্সিলর পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন- ১নং ওয়ার্ডে মোঃ তাজুল ইসলাম কাজল, মোঃ খায়রুল হাসান তালুকদার, মোঃ শামীম লস্কর ও মোঃ নোমান চৌধুরী; ২নং ওয়ার্ডে মোঃ ফারুক উদ্দিন ও মোঃ আঃ হান্নান; ৩নং ওয়ার্ডে সিরাজুল ইসলাম তালুকদার, মোঃ মমিন মিয়া, মোঃ মারুফ মিয়া চৌধুরী, মোঃ রহম আলী ও মোঃ রওশন আলী মীর; ৪নং ওয়ার্ডে মোঃ ইছাক মিয়া, মোঃ রাসেল মিয়া, অসীম কুমার দেব, মোঃ আব্দুল হক, মোঃ এমদাদুল হক সেলিম ও মোঃ আব্দুল হক; ৫নং ওয়ার্ডে মোঃ আব্দুল্লা আল মামুন শাকিল, মোঃ তাজুল ইসলাম ও মোঃ আরজু মিয়া; ৬নং ওয়ার্ডে মোঃ আমীর আলী, মোঃ আঃ জলিল, মোঃ মর্তুজ আলী, মোঃ আবুল হুসেন ও মোঃ সফিক মিয়া; ৭নং ওয়ার্ডে মোঃ হাছান আলী জোটন, মোঃ চুনু মিয়া, মোঃ আকছির ভান্ডারী, মোঃ জালাল মিয়া, আসিফ ইকবাল ও ফারুক আহমেদ; ৮নং ওয়ার্ডে মোঃ আঃ হাসিম, মোঃ লাল মিয়া, মোঃ আব্দুল হামিদ, মোহাম্মদ আব্দুল মালিক ও মোঃ কাউছার আহমেদ এবং ৯নং ওয়ার্ডে শাহজাহান মিয়া, মোঃ ফরিদ মিয়া তালুকদার, আবুল কালাম, কাজী শাহেনা আক্তার ও মোঃ শফিক মিয়া।
উল্লেখ্য, চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি চুনারুঘাট পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।