ভাড়া নিয়ে বনিবনা না হওয়ায় যাত্রীকে মারধোর করে টমটম চালক ॥ এ ঘটনার জের ধরে সংঘর্ষে দারোগা পুলিশসহ ৩০ জন আহত ॥ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৩১ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ ॥ ৫ দাঙ্গাবাজ আটক

সুমন আহমেদ বিজয়/নিতেশ দেব, লাখাই থেকে ॥ লাখাই উপজেলার শিবপুর গ্রামে টমটম ভাড়া ১০ টাকা কম-বেশি নিয়ে চালক ও যাত্রীর ঝগড়াকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন। সংঘর্ষ থামাতে গিয়ে ইটপাটকেলের আঘাতে তিন পুলিশ সদস্যও আহত হয়েছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ১৬ জানুয়ারি শনিবার রাত ৭টায় স্বজন গ্রাম বাজার থেকে শিবপুর যাওয়ার জন্য ইসরাফিল নামে এক যাত্রী টমটম চালকের কাছে ভাড়া জানতে চান। এ সময় চালক অলি মিয়া ৬০ টাকা ভাড়া চাইলে ইসরাফিল ৫০ টাকা দিতে চান। এ নিয়ে যাত্রী ও চালকের মধ্যে তর্কবিতর্কের এক পর্যায়ে ইসরাফিলকে মারধর করেন টমটম চালক অলি মিয়া। এ ঘটনাকে কেন্দ্র করে গতকাল রবিবার সকালে টমটম চালক অলি মিয়া ও যাত্রী ইসরাফিলের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের খবর পেয়ে লাখাই থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৩১ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সংঘর্ষে আহতরা হলেন- পুলিশের ইন্সপেক্টর মোবারক (৪২), এসআই বাবুল সিংহ (৫০), এসআই নুর সুলেমান (৩৮), এএসআই নুর উদ্দিন (৪৮), নাঈম (২২), পুলিশের কনস্টেবল সাকিব (২২) সহ ছালাম (৩৫), শামীম (২৪), আলমগীর (২৩), রাহুল (২৩), সফোউদ্দিন (৩৮), নাজিম উদ্দিন (২৮), মহিন উদ্দিন (২৫)। আহত কয়েকজনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে রেফার করা হয়, বাকী আহতদের লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
লাখাই থানার ওসি মোঃ সাইদুল ইসলাম দৈনিক হবিগঞ্জের মুখকে জানান, টমটম চালক অলি ও যাত্রী ইসরাফিলের মধ্যে ভাড়া নিয়ে তর্কবিতর্কের বিষয়টি জনৈক ফুল মিয়া তাৎক্ষণিক সমাধান করে দেন এবং উভয়পক্ষকে নিয়ে রবিবার সকালে বসার মুহূর্তেই দুই পক্ষের ২ থেকে ৩ শত লোক সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৩১ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে ও ৫ দাঙ্গাবাজকে আটক করে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে, সংঘর্ষ এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। ওসি আরো জানান, অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।