আলাউদ্দিন আল রনি, মাধবপুর থেকে ॥ মেয়র প্রার্থীদের মধ্যে পাল্টাপাল্টি অভিযোগের মধ্য দিয়ে আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে মাধবপুর পৌরসভার নির্বাচন। আনুুষ্ঠানিক প্রচারণা শেষ হয়ে যাওয়ায় এখন ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে নিরবে ভোট চাইছেন প্রার্থী ও তাদের সমর্থকরা। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। এ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী শ্রীধাম দাস গুপ্ত (নৌকা), বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মোঃ হাবিবুর রহমান মানিক (ধানের শীষ), আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র মেয়র প্রার্থী এস.এম মুসলিম (মগ) ও আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র মেয়র প্রার্থী পংকজ কুমার সাহা (নারিকেল গাছ) প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে গোলাপ খাঁন (পানির বোতল), আফজাল মিয়া (পাঞ্জাবী) ও আবুল কাশেম চৌধুরী (উটপাখি); ২নং ওয়ার্ডে আব্দুল হাকিম (উটপাখি), শাহজাহান চৌধুরী টিটু (পানির বোতল), মোঃ জাহাঙ্গীর মিয়া (পাঞ্জাবী) ও হরিদাস রায় (টেবিল ল্যাম্প); ৩নং ওয়ার্ডে মোঃ বাবুল হোসেন (পানির বোতল), আলমগীর কবির (পাঞ্জাবী), মোঃ ফরহাদ খান (উটপাখি), সামসুল আলম (টেবিল ল্যাম্প) ও বিল্লাল হোসেন (খাঁন ডালিম); ৪নং ওয়ার্ডে আবুল বাশার (পানির বোতল), মোঃ মনিরউদ্দিন পাঠান (উটপাখি), ও সামসুল আলম পাঠান (পাঞ্জাবী); ৫নং ওয়ার্ডে মোঃ লাল মিয়া (পানির বোতল), মোহাম্মদ মোবারক উল্লাহ (ডালিম), আব্দুল আউয়াল (উটপাখি), মোঃ জাহের মিয়া (টেবিল ল্যাম্প) ও পংকজ ভট্টাচার্য্য (ব্ল্যাকবোর্ড); ৬নং ওয়ার্ডে বিশ্বজিত চন্দ্র দাস (পাঞ্জাবী), সুরঞ্জন পাল (উটপাখি) ও পরিমল চন্দ্র দাস (পানির বোতল); ৭নং ওয়ার্ডে অজিত কুমার পাল (পানির বোতল), মোঃ আবুল খায়ের (পাঞ্জাবী), শেখ জহিরুল ইসলাম (ব্লাকবোর্ড), কেশব লাল বণিক (উটপাখি), বাবুল মিয়া (টেবিল ল্যাম্প) ও পরিতোষ পাল (ডালিম); ৮নং ওয়ার্ডে বিমল চন্দ্র ঋষি (উটপাখি) ও বকুল চন্দ্র ঋষি (পাঞ্জাবী); ৯নং ওয়ার্ডে মোঃ দুলাল খাঁ (পানির বোতল), হিরা লাল সরকার (ডালিম), মোঃ সেলিম মিয়া (পাঞ্জাবী), মিনহাজ মিয়া (টেবিল ল্যাম্প) ও সুমন ভট্টাচার্য্য (উটপাখি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে মোছাঃ মাহমুদা বেগম (চশমা), মোছাঃ সাহা বানু (আনারস) ও মোছাঃ সালমা আক্তার (জবা ফুল); ২নং ওয়ার্ডে ইশরাত জাহান ডলি (জবা ফুল) ও মনি রানী দাস (আনারস); ৩নং ওয়ার্ডে স্বপ্না পাল (চশমা) ও রোজিনা আক্তার (আনারস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
১৯৯৭ সালে ৯টি ওয়ার্ড নিয়ে মাধবপুর পৌরসভা গঠিত হয়। বর্তমানে এ পৌরসভার মোট ভোটার ১৫ হাজার ৯৮৭জন। ১৬ জানুয়ারি ৫ম বারের মতো পৌর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।
জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোঃ সাদেকুল ইসলাম জানান, নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরণের পদক্ষেপ গ্রহন করা হয়েছে। নির্বাচনের দিন ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এ ছাড়া পর্যাপ্ত সংখ্যক আনসার, পুলিশ, বিজিবি ও র‌্যাব দায়িত্ব পালন করবে।