নুর উদ্দিন সুমন ॥ হবিগঞ্জ জেলার চুনারুঘাটের গোড়ামী গ্রামে হতদরিদ্র এক কৃষকের প্রায় ৮শ ফলন্ত টমেটো গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার (১১ জানুয়ারি ) শানখলা ইউনিয়নের গোড়ামী গ্রামে এ ঘটনা ঘটে। এতে ওই কৃষক দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবার জানান। খবর পেয়ে দুপুরে চুনারুঘাট থানার এএসআই মনির হেসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।
পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, শানখলা ইউনিয়ের ৭নং ওয়ার্ডের গোড়ামী গ্রামের মৃত মোবারক উল্লার ছেলে সামছু মিয়া ও তার স্ত্রী মনোয়ারা খাতুন ছেলে-মেয়ে নিয়ে ২০ শতাংশ জমিতে চলতি মৌসুমে ৮শতাধিক টমেটো, মরিচসহ বিভিন্ন প্রজাতির সবজি চাষ করেন। কৃষক সামছু মিয়া ও তার স্ত্রী মনোয়ারা বেগম জানান, অধিক লাভের আশায় স্ত্রী সন্তানদের নিয়ে বাড়ির পাশে আট শতাধিক টমেটো গাছ লাগানো হয়। ছেলে মেয়ে নিয়ে পরিচর্যা শেষে প্রতিটি গাছে বিভিন্ন সাইজের টমেটো ঝুলছিল। কয়েক দিনের মধ্যে টমেটো বিক্রি করা যেত। বাড়ির পাশে প্রতিবেশী জাহির ওরফে ধনা মিয়ার সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। জাহির মিয়া পূর্ব পরিকল্পিতভাবে আমাকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করতে টমেটো গাছ কেটে ফেলেছে। যার অনুমানিক মুল্য দেড় লক্ষাধিক টাকা হবে। এখন আমার পথে বসা ছাড়া কোন উপায় নেই।
চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আলী আশরাফ বলেন, বিষয়টি শুনেছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।