স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় সংসদে বেসরকারি সদস্যদের বিল ও সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেছেন, খেলাধুলা শিক্ষা কার্যক্রমের একটি অংশ। শরীর ও মন ভালো রাখার জন্য খেলাধুলা করা প্রয়োজন। স্বাস্থ্যসচেতন মানুষেরা হাজারো ব্যস্ততার মাঝেও শরীর ও মনকে চাঙ্গা করার জন্য নিয়মিত খেলাধুলা করেন। খেলাধুলা মানুষের ভেতরে একটি প্রশান্তি এনে দেয়, এনে দেয় ভারসাম্যও। তবে নানান কারণে খেলাধুলার প্রতি মানুষের আগ্রহ কমে গেছে। শহরে যারা বাস করেন তারা তো খেলাধুলা করার ফুসরতই পান না! অন্যদিকে খেলাধুলার স্থান বা মাঠ যাই বলি না কেন সেগুলোর অভাবে খেলাধুলায় মানুষের অংশগ্রহণের হার কমে গেছে। বাংলাদেশে বিশেষ করে শহরাঞ্চলের অনেক স্কুল ও কলেজে খেলার কোন মাঠ নেই! তাই সে সব শিক্ষাপ্রতিষ্ঠানে হাজার হাজার শিক্ষার্থী খেলাধুলা থেকে বঞ্চিত হয়ে ইভটিজিং, মাদকাসক্তসহ নানা অপরাধমূলক কাজে নিয়োজিত হয়েছে। এমনকি গ্রামাঞ্চলেও খেলাধুলা অনুষ্ঠিত হওয়ার হার অনেকাংশে কমে গেছে। প্রযুক্তিগত উন্নয়নের সাথে সাথে শারীরিক শ্রমনির্ভর খেলাগুলো কমে গিয়ে মানুষ বর্তমানে প্রযুক্তিগত অনেকগুলো মস্তিষ্কনির্ভর খেলায় মত্ত রয়েছে। এতে করে তারা আত্মকেন্দ্রিক ও সহিংস হচ্ছে। ফলশ্রুতিতে সমাজে আত্মকেন্দ্রিক ও আগ্রাসী মনোভাবের মানুষের সংখ্যা বেড়ে গেছে। এসব প্রযুক্তিগত খেলা আবির্ভাবের সাথে সাথে গ্রাম্য খেলাধুলাগুলোও হারিয়ে যেতে বসেছে। শিক্ষার্থী ও তরুণরা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করতে না পারায় বিনোদন থেকে পিছিয়ে আছে। তাই এই উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়। আজকের খেলার আয়োজকদের ধন্যবাদ জানাই।
২৯ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে দক্ষিণ সাঙ্গর মাঠে আয়োজিত অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি “টি-১০” ক্রিকেট টুর্নামেন্ট ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে এমপি আব্দুল মজিদ খান এসব কথা বলেন।
জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউনিয়ন চেয়ারম্যান ইয়াহিয়া চৌধুরীর সভাপতিত্বে ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান আদেল এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক অনুপ কুমার দেব মনা, সাবেক শিল্প বাণিজ্য বিষয়ক সম্পাদক মোঃ তজম্মুল হক চৌধুরী, ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আহাদ মিয়া, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি অমল কুমার দাস পলাশ। আরো বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম চৌধুরী, আওয়ামী লীগ নেতা টিপু সুলতান চৌধুরী, ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুর রউফ, মৌলভীবাজার জেলা কৃষক লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক জ্যোতিময় দাস জ্যোতি প্রমুখ।
উক্ত খেলায় দক্ষিণ সাঙ্গর টি-২ একাদশকে ৪০ রানে হারিয়ে পাথারিয়া নূরে আলম ডিপজল একাদশ বিজয়ী হয়েছে। খেলা শেষে বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি এমপি আব্দুল মজিদ খান।