মাধবপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায়
আব্দুর রাজ্জাক মাধবপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের মাধবপুর পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত না মেনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ মোঃ মুসলিম ও আওয়ামী লীগ নেতা পংকজ কুমার সাহাকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করার জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর পত্র প্রেরণ করেছেন জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী। একই সাথে মাধবপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাককে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হয়েছে।
জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী এই তথ্য নিশ্চিত করে জানান, মাধবপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৮ জন প্রার্থীর নাম কন্দ্রে পাঠানো হয়। তাঁদের মধ্য থেকে মাধবপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্রীধাম দাশ গুপ্তকে মেয়র পদে নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন দেওয়া হয়। এর পরপরই মাধবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহ মোঃ মুসলিম ও মাধবপুর পৌর আওয়ামী লীগের সাবেক সদস্য পংকজ কুমার সাহা দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন অফিসে মনোনয়নপত্র দাখিল করেন। মাননীয় প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনা এমপি’র সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানিয়ে নৌকা প্রতীকের প্রতি সমর্থন জানিয়ে তাদের দাখিলকৃত মনোনয়ন পত্র প্রত্যাহারের জন্য আমরা জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ জেলার সিনিয়র নেতৃবৃন্দকে নিয়ে একাধিকবার অনুরোধ ও চাপ প্রয়োগ করি। এছাড়া পংকজ কুমার সাহা আত্মগোপনে থাকার কারণে কোন অবস্থাতেই ফোনে অথবা স্বশরীরে তার সাথে যোগাযোগ করতে পারিনি। তার আপন বড় ভাই ২০১৫ সালে নৌকা মার্কা নিয়ে বিজয়ী বর্তমান মেয়র হিরেন্দ্র কুমার সাহাকেও একাধিকবার বলার পরেও তার ভাই পংকজ সাহার মনোনয়নপত্র প্রত্যাহার করা সম্ভব হয়নি। উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহ মোঃ মুসলিমকে পাওয়া গেলেও তিনি মৌখিকভাবে বলেন ‘‘আমি আওয়ামী লীগ থেকে পদত্যাগ করেছি। আমি এখন আর আওয়ামী লীগ করি না”। এমতাবস্থায় মাধবপুর পৌরসভা নির্বাচনে নৌকা মার্কার বিজয় সুনিশ্চিত করার লক্ষ্যে উল্লেখিত বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য আমরা কেন্দ্রে পত্র দিয়ে অনুরোধ করছি।
অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী আরও বলেন, মাধবপুর পৌরসভা নির্বাচনে দলের সকল নেতাকর্মীকে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করতে হবে। যারা দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করবেন তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। একই সাথে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দায়িত্ব পালন করবেন বর্তমান সহ-সভাপতি আব্দুর রাজ্জাক।