ভ্রাম্যমান আদালতের আদেশের বিরুদ্ধে জেলা ম্যাজিস্ট্রেটের কাছে ডাঃ বনজ হালদারের আপিল

স্টাফ রিপোর্টার ॥ ভ্রাম্যমান আদালতের আদেশের বিরুদ্ধে হবিগঞ্জের বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেটের কাছে আপিল করেছেন শায়েস্তাগঞ্জের ডাঃ বনজ কুমার হালদার। আপিলে তিনি শায়েস্তাগঞ্জের সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার ও শায়েস্তাগঞ্জ উপ-স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডা: মো: সাদ্দাম হোসেনের বিরুদ্ধে অভিযোগ করেছেন।
আপিলে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার ডাঃ বনজ কুমার হালদার বলেন- চাকুরীর সুবাদে তার সাথে মনোমালিন্য থাকায় শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সাদ্দাম হোসেন ইউএনও সুমী আক্তারের কাছে তাঁর বিরুদ্ধে অভিযোগ দেন। উক্ত অভিযোগের প্রেক্ষিতে ভ্রাম্যমান আদালত তার বিরুদ্ধে আদেশ প্রদান করেন। ডাক্তার বনজ কুমার বলেন, ডাক্তারি পাশ করা সনদপত্র যাচাই বাছাই না করে ও কাগজপত্র উপস্থাপনের কোনরূপ সুযোগ না দিয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তার প্রসিকিউশন মতে নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমী আক্তার গত ৩১ মার্চ যে আদেশ দিয়েছেন তা ন্যায়সঙ্গত নয়। যা আইন বর্হিভূত ও ন্যায় বিচার পরিপন্থী।
ডাঃ বনজ কুমার হালদার দাবি করেন, বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন (বিডিএম) এর তৎকালীন সভাপতি শামছুল হুদা তাদের দাবির ভিত্তিতে হাইকোর্টে রিট করেন। যার রিট পিটিশন নং ২৭৩০। এ প্রেক্ষিতে বিচারপতি নাঈমা খন্দকার ও বিচারপতি জাফর আহমদ সাক্ষরিত মামলা নিষ্পত্তি হওয়ার আগ পর্যন্ত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার বিএমএনডিসি কর্তৃক রেজিস্ট্রেশন প্রাপ্ত পদধারী ও ডিএমএফ ডিগ্রীধারীদের গ্রেফতার করা বা ভয় দেখানো যাবে না, এমনকি তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলাও করা যাবে না মর্মে নির্দেশ প্রদান করেন। উক্ত মামলা এখনও চলমান রয়েছে। এরপরও তিনি উক্ত রায়কে অমান্য করে ২০ হাজার টাকা জরিমানা করেন। এ নিয়ে জেলা ও উপজেলা উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসারদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।
ডা: বনজ কুমার হালদার বলেন, হিংসাত্মকভাবে ডা: সাদ্দাম হোসেন ইউএনওকে ভুল বুঝিয়ে আমাকে এই অর্থদ- করিয়েছেন। আমি এর প্রতিকার চেয়ে হবিগঞ্জের বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এর কাছে আপিল করেছি। আশা করি আমি ন্যায় বিচার পাব।
উল্লেখ্য, গত ৩১ মার্চ শায়েস্তাগঞ্জ উপজেলার পুরানবাজারে ডা: বনজ কুমারের চেম্বারে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও শায়েস্তাগঞ্জ উপজেলার তৎকালিন ইউএনও সুমী আক্তার। তিনি বর্তমানে সিলেটের জকিগঞ্জ উপজেলায় ইউএনও হিসেবে কর্মরত। এ ব্যাপারে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি শায়েস্তাগঞ্জ থেকে চলে এসেছি, বক্তব্য দেয়ার কিছু নাই। এ ব্যাপারে ডা: মো: সাদ্দাম হোসেন বলেন ডা: বনজ কুমার হালদারকে আমি চিনি না। আমি ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করেছি।