নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ সদর ইউনিয়নের দত্তগ্রাম শেখপাড়া এলাকার একটি প্রবাসী পরিবার স্থানীয় বখাটেদের উৎপাত ও অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে। তাদের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ওই পরিবারটিকে পাঁচ এর বাদ (এক ঘরে করে রাখা হয়েছে) বলে অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, উক্ত এলাকার মপু মিয়ার বিবাহিত মেয়ের স্বামী প্রবাসে থাকেন। ছোট ছেলেও প্রবাসে। পরিবারে বৃদ্ধ মপু মিয়া ব্যতিত পুরুষ লোক নেই। এই সুযোগে দীর্ঘদিন ধরে একই গ্রামের একদল সংঘবদ্ধ বখাটে ওই প্রবাসীর বাড়ির আশপাশে ঘুরাফেরা করে এবং নারী সদস্যদের রাস্তাঘাটে কুপ্রস্তাবসহ নানা অঙ্গভঙ্গিতে উত্ত্যক্ত করে আসছে। এসব ঘটনার প্রেক্ষিতে ইতিপূর্বে মপু মিয়ার মেয়ে প্রবাসীর স্ত্রী খেলন বিবি বাদী হয়ে উসমান আলী গংদের বিরুদ্ধে মামলা দায়ের করলে স্থানীয় মুরুব্বীয়ান বিষয়টি আপোষে নিষ্পত্তি করে দেন। এ সময় উছমান আলী গং ভবিষ্যতে এ ধরনের ঘৃন্যতম কাজ করবে না মর্মে লিখিত অঙ্গিকারনামা দেন। অতি সম্প্রতি পুনরায় ওইসব বখাটেরা আবারও উৎপাত শুরু করেছে বলে অভিযোগ রয়েছে। এদের অত্যাচার ও ইভটিজিং এর শিকার হয়ে রাস্তাঘাটে চলাফেরা করতে ভয় পাচ্ছেন প্রবাসী পরিবার। এছাড়া গ্রামের মুরুব্বীয়ানদের নিকট এ সব ঘটনার বিচার প্রার্থী হলে বখাটেরা ওই পরিবারের মেয়েদের সুযোগমত ইজ্জতের ক্ষতি করাসহ নানা হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে। এ ছাড়া সংঘবদ্ধ বখাটেরা ওই প্রবাসী পরিবারকে পাঁচ এর বাদ (এক ঘরে) করে রেখেছে। ওই পরিবার শেখ পাড়ার কোন বাড়িতে যেতে পারবে না। কারো সাথে কথা বলতেও বারণ করা হয়েছে। বখাটেদের উৎপাতে উক্ত প্রবাসী পরিবার অতিষ্ঠ ও আতংকের মাঝে জীবন যাপন করছেন।
এ ব্যাপারে মপু মিয়া বলেন, বখাটেদের অত্যাচারে আমার পরিবার অতিষ্ঠ। তিনি তার মেয়েদের নিয়ে আতংকের মাঝে সময় অতিবাহিত করছেন বলেও অভিযোগ করেন।