নিজস্ব প্রতিনিধি ॥ চুনারুঘাট বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতিব্যকস এর নির্বাচনে ১৮ পদে মনোয়নপত্র জমা দিয়েছেন ৬১ প্রার্থী। গতকাল বুধবার ছিল মনোয়নপত্র জমা নেয়ার শেষ দিন। গত ২ নভেম্বর সোমবার ব্যকসের নির্বাচন কমিশন মনোনয়নপত্র বিক্রি করেন ৬৭ জন প্রার্থীর নিকট। এর মধ্যে ৬ প্রার্থী মনোনয়ন জমা দেননি।
গতকাল সর্বশেষ সময়ের মধ্যে যারা বিভিন্ন পদে মনোয়নপত্র জমা দিয়েছেন তাঁরা হলেন- সভাপতি পদে আলহাজ্ব আব্দুস সালাম তালুকদার ও আলহাজ্ব আতাহার আলী; সহসভাপতি পদে আলহাজ্ব আকবর হোসেন, আলহাজ্ব আনোয়ার হোসেন, আলহাজ্ব ছিদ্দিকুর রহমান মাসুদ, আলহাজ্ব দানিছ মিয়া, আব্দুল ওয়াহেদ তালুকদার, আব্দুল জলিল, মোক্তার হোসেন, আব্দুর রশিদ ও শরীফ তালুকদার শাহবাজ; সাধারণ সম্পাদক পদে আলহাজ্ব আজগর আলী, নাজমুল ইসলাম বকুল ও আব্দুল কাদির সুমন; সহ-সাধারণ সম্পাদক পদে মীর মোঃ সাহেব আলী, নূরুল হক চৌধুরী ও শাহীন মিয়া; সাংগঠনিক সম্পাদক পদে জামাল মিয়া, নূরুল হক ও জাকির হোসেন, বিল্লাল; সহ-সাংগঠনিক পদে উজ্জল মিয়া, আব্দুল হান্নান জসিম, সোহেবুর রহমান চৌধুরী ও কদ্দুস আলী; কোষাধ্যক্ষ পদে এইচ এম মাসুক, মিজানুর রহমান তালুকদার ও নুরুল হক; সহ কোষাধ্যক্ষ পদে আহমদ আলী ও আলী আকবর; দপ্তর সম্পাদক পদে মোহাম্মদ আলী জিন্নাহ ও আঃ আজিজ ইকবাল; সহদপ্তর সম্পাদক পদে আব্দুল মালেক ও সোহাগ মিয়া মীর; প্রচার সম্পাদক পদে জাফর ইকবাল ও মানিক মিয়া; সহপ্রচার সম্পাদক পদে রহমত আলী; সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ শামছুল ইসলাম, সহ সাহিত্য সাংস্কৃতিক পদে কাউছার মিয়া, মিজানুর রহমান উজ্জল; সমাজ কল্যাণ পদে মুজিবুর রহমান তালুকদার, চান মিয়া, সহ সমাজ কল্যাণ পদে ইয়াদুল হোসেন; ক্রীড়া সম্পাদক পদে কবির মিয়া (চমক ফ্যাশন), আঃ রহমান, হাবিবুর রহমান ও সেলিম মিয়া; সহক্রীড়া সম্পাদক পদে ইদ্রিস আলী ও রাসেল মিয়া। সদস্য পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন- আব্দুল মনাফ, সফর আলী, ফারুক মিয়া, লুৎফুর রহমান, আবুল হোসেন, আব্দুল হাই প্রিন্স, আবুল কালাম, সুমন মিয়া, মিজানুর রহমান, মিহির পাল, শফিকুল ইসলাম ও ফজলুল হক।
মনোনয়নপত্র নিয়েও যারা জমা দেননি তারা হলেন যুগ্ম সম্পাদক পদে সাজিদুল ইসলাম (হাজী মীর হোসেন ট্রেডার্স) ও মোশাহিদ আলম রিজন (এনি কসমেটিকস), সহ সাংগঠনিক পদে সফিকুল ইসলাম, সাহিত্য সাংস্কৃতিক পদে মোঃ নাসির উদ্দিন (ডিস টেকনোলজি), সমাজ কল্যাণ পদে ফজলুল হক (মদিনা লাইব্রেরী), সদস্য পদে জাহাঙ্গীর আলম (জাহাঙ্গীর ট্রেভেলস)।
আজ ৫ নভেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মনোনয়নপত্র বাছাই, বিকাল ৪টায় বৈধ তালিকা প্রকাশ। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ নভেম্বর, প্রতীক বরাদ্দ ১০ নভেম্বর।
মনোনয়নপত্র দাখিলের সময় প্রধান নির্বাচন কমিশনার অধ্যক্ষ ফারুক উদ্দিন চৌধুরী, সহকারী কমিশনার প্রনয় কুমার পাল, চুনারুঘাট প্রেসক্লাব সভাপতি মোঃ কামরুল ইসলাম, সাংবাদিক ইসমাইল হোসেন বাচ্চু, মাস্টার ফজলুুল হক তরফদার আবিদ উপস্থিত ছিলেন।