দুর্ঘটনায় নিহত ৫ জনের মধ্যে একজন চা শ্রমিক থাকায় বিক্ষুব্ধ হয়ে উঠে শ্রমিকরা ॥ হবিগঞ্জের বাসগুলো ওই এলাকায় গেলেই চা শ্রমিকরা বাস আটক করে ভাংচুর করে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ করেছে হবিগঞ্জ বাস মালিক ও শ্রমিক সমিতি। এসময় প্রায় দুই ঘন্টা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। ঢাকা ও সিলেট উভয় পথের যাত্রীরা পড়েন দুর্ভোগে। গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ এলাকায় সড়ক অবরোধের এ ঘটনা ঘটে।
জানা যায়, গত ৪ অক্টোবর হবিগঞ্জের বাহুবল উপজেলার রশিদপুর এলাকায় যাত্রীবাহী বাস ও জীপের মুখোমুখি সংঘর্ষে জীপ চালকসহ ঘটনাস্থলে দুইজন নিহত হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আরও তিনজন। নিহতদের মধ্যে চা শ্রমিকদের একজন থাকায় গত তিন দিন যাবত ওই এলাকার শ্রমিকরা হবিগঞ্জের বাস আটক করে ও ভাংচুর করে। এর প্রতিবাদে শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ এলাকায় হবিগঞ্জ মালিক ও শ্রমিক সমিতির লোকজন মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ জানায়। এসময় সিলেটের সাথে সারা দেশের সড়ক যোগাযোগ ২ ঘন্টা বন্ধ থাকে। মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। যাত্রীরা পড়েন মহা দুর্ভোগে।
খবর পেয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার পুলিশ ও শায়েস্তাগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিষয়টি নিষ্পত্তির আশ্বাস দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। বর্তমানে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।
হবিগঞ্জ মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় বলেন, দুর্ঘটনায় নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা ও আহতদের চিকিৎসা প্রদানের আশ্বাস প্রদান করা হয়েছে। তারপরও রশিদপুর এলাকায় আমাদের বাস গেলেই ওই এলাকার লোকজন বাস ভাংচুর করে। তাই আমরা মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ করছি। প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে আমাদের কর্মসূচি প্রত্যাহার করেছি।
শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) তৌফিকুল ইসলাম বলেন মহাসড়কে অবরোধ করার ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। আর যাত্রীরাও দুর্ভোগ পড়েন। উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে বিষয়টির সুষ্ঠু সমাধানের আশ্বাসে মালিক ও শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিয়েছি।