প্রায় পৌণে ৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত চার তলা বিশিষ্ট এ রেস্ট হাউজ
মঈন উদ্দিন আহমেদ ॥ হবিগঞ্জ জেলা পরিষদের অর্থায়নে নির্মিত হচ্ছে চারতলা বিশিষ্ট আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত রেস্ট হাউজ। এটি নির্মিত হলে হবিগঞ্জে আসা পর্যটকরা পরিবার পরিজন নিয়ে নিশ্চিন্তে রাত যাপনের পাশাপাশি উপভোগ করবেন নিরাপত্তা। ফলে পর্যটন খাত আরও এগিয়ে যাবে সামনে।
এ ব্যাপারে হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী বলেন- হবিগঞ্জ সার্কিট হাউজ ও হবিগঞ্জ পৌরসভার মধ্যবর্তী স্থানে চারতলা বিশিষ্ট একটি আধুনিক রেস্ট হাউজ নির্মাণ করছে জেলা পরিষদ। জেলা পরিষদের নিজস্ব অর্থায়নে ১২ কক্ষ বিশিষ্ট রেস্ট হাউজ নির্মাণে ব্যয় হবে ২ কোটি ৭০ লাখ ২১ হাজার ৭৩৭ টাকা। এটি নির্মাণ করছে ঠিকাদারী প্রতিষ্ঠান ব্রাহ্মণবাড়িয়ার কাউতলী নিয়াজ পার্কের মেসার্স মোস্তফা কামাল। ২০১৯ সালের ১৫ আগস্ট এর নির্মাণ কাজ শুরু হয়। কাজ শেষ হওয়ার কথা ছিল ২০২০ সালের ৩০ আগস্ট। কিন্তু করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন নির্মাণ কাজ বন্ধ থাকে। ইতোমধ্যে রেস্ট হাউজের ৮০ ভাগ নির্মাণ কাজ শেষ হয়েছে। ঠিকাদার সময় বৃদ্ধির জন্য আবেদন করেছে। যথাযথ আইন অনুসরণ করে ২০২১ সালের ২১ জুন পর্যন্ত সময় বর্ধিত করা হতে পারে।
তিনি জানান- হবিগঞ্জে এমন আধুনিক বহুতল বিশিষ্ট আবাসিক ভবন অন্য কোন প্রতিষ্ঠানের নেই। এটি হবে অত্যন্ত দৃষ্টিনন্দন। এটি নির্মিত হলে জেলা পরিষদের আয় বৃদ্ধি পাবে। সার্কিট হাউজে সবাই থাকার সুযোগ পায় না। এটি নির্মিত হলে হবিগঞ্জ দেখতে আসা পর্যটকরা পরিবার পরিজন নিয়ে এখানে থাকার সুযোগ পাবেন।
তিনি আরও জানান- একমাত্র জেলা পরিষদই হবিগঞ্জের পর্যটন খাতকে গুরুত্ব দিয়ে এমন দৃষ্টিনন্দন আবাসিক রেস্ট হাউজ নির্মাণ করছে। নির্মাণ কাজ শেষ হলে এর মনোমুগ্ধকর পরিবেশ সবাইকে আকৃষ্ট করবে। পর্যটকরাও এখানে রাত যাপন করে আনন্দ পাবেন। হবিগঞ্জের পর্যটন খাতকে এগিয়ে নিতেই তিনি এমন উদ্যোগ গ্রহণ করেছেন বলে জানান। তাছাড়া জেলা পরিষদ কার্যালয়ের সামনে মোঘল আমলের সাদৃশ্য প্রধান ফটক নির্মাণাধীন রয়েছে। এটির নির্মাণ কাজ হলে জেলা পরিষদের সৌন্দর্য্য আরও বৃদ্ধি পাবে।