বালু মহালের লিজ গ্রহীতা বললেন- করোনার মধ্যে তারা শ্রমিক ও পরিবহন সমস্যায় রয়েছেন। ফলে তারা লিজের অর্ধেক টাকা তুলতেই হিমশিম খাচ্ছেন
চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাট পৌর এলাকার পাকুড়িয়া বালু মহাল থেকে বালু বোঝাই ট্রাকের ২ চালককে আটক করে ২৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে চুনারুঘাটের সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এই অর্থদন্ড করেন।
ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুরে চুনারুঘাট পৌর এলাকার পাকুড়িয়া বালু মহালে অভিযান চালিয়ে বালু বোঝাই ট্রাকসহ ট্রাকচালক ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার হরিপুর গ্রামের খুর্শেদ আলমের পুত্র মোস্তফা মিয়া (৩৬) ও সরাইল উপজেলার বাড়িউড়া গ্রামের কলাব উদ্দিনের পুত্র জালাল মিয়াকে আটক করে ভ্রাম্যমান আদালত। পরে মোস্তফা মিয়াকে ১০ হাজার টাকা ও জালাল মিয়াকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। সার্বিক নিরাপত্তায় ছিল চুনারুঘাট থানার দারোগা কামালের নেতৃত্বে একদল পুলিশ।
এ ব্যাপারে বালু মহালের লিজ গ্রহীতা নাজমুল নাহার লিপি জানান, ভ্রাম্যমান আদালত পরিচালনা করার ফলে করোনার মধ্যে তারা শ্রমিক এবং পরিবহন সমস্যায় রয়েছেন। ফলে তারা সরকার থেকে ১ কোটি ৩৬ লাখ ৫৬ হাজার টাকা দিয়ে লিজ আনা বালু মহাল নিয়ে অর্থনৈতিকভাবে চরম সমস্যায় রয়েছেন। লিজের অর্ধেক অর্থাৎ ৫০% টাকা তুলতেই তাদের হিমশিম খেতে হচ্ছে।