মেয়র ছালেক মিয়া বললেন- সাবেক মেয়রের নিয়োগকৃত কর্মচারিরা পৌরসভার ভাবমূর্তি নষ্ট করতে ভাংচুর চালিয়েছে
পৌরসভার ৭ কর্মচারির বিরুদ্ধে শায়েস্তাগঞ্জ থানায় মেয়রের মামলা

স্টাফ রিপোর্টার ॥ বকেয়া বেতন-ভাতার দাবিতে শায়েস্তাগঞ্জ পৌরসভায় কর্মবিরতি পালন করেছেন কর্মচারিরা। অবশ্য জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগে কর্মচারিরা দাবি করেন- একদিকে মেয়র পৌরসভার কিছু সংখ্যক কর্মচারিদের বেতন ভাতা দিচ্ছেন না। অপরদিকে, মেয়র কর্মচারিদের উপর মানসিকভাবে নির্যাতন করে যাচ্ছেন। মেয়রের ইচ্ছামাফিক সিদ্ধান্ত ও তার চাহিদা অনুসরণ করে কিছু সংখ্যক কর্মকর্তা-কর্মচারি নিয়ম ও আইন বহির্ভূতভাবে মেয়রকে খুশি করে আর্থিক সুযোগ সুবিধা নিচ্ছেন। কিছু সংখ্যক কর্মচারির বেতন-ভাতা ও অন্যান্য ভাতা ন্যায্য দাবি হওয়া সত্ত্বেও তিনি না দিয়ে ব্যক্তিগত ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করে যাচ্ছেন। কিছু সংখ্যক কর্মকর্তা-কর্মচারি ব্যক্তিগত স্বার্থে প্রতিবন্ধকতার সৃষ্টির জন্য কর্মকর্তা-কর্মচারিদের চাকুরি জীবনে মহাবিপর্যয় ডেকে আনবে। যা থেকে উত্তরণের পথও অবরুদ্ধ হয়ে উঠবে। মেয়র কর্মচারিদের সাথে অশোভন আচরণ করেন। আবেদনকারীদের দাবি তাদের পারিবারিক অবস্থা খুবই নাজুক। সুস্থ স্বাভাবিকভাবে দুমুঠো ভাত খেয়ে কোন রকম বেঁচে থাকতে তারা বেতন-ভাতা পরিশোধসহ অন্যান্য সরকারি সুযোগ সুবিধা প্রাপ্তির আবেদন জানান।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে মেয়র মোঃ ছালেক মিয়া বলেন- সাবেক মেয়রের নিয়োগকৃত কর্মচারিরা পৌরসভার ভাবমূর্তি নষ্ট করতে ভাংচুর চালিয়েছে। তারা পৌরসভার নির্বাহী প্রকৌশলীর সাথে অসদাচরণ করেছে। তাকে নানা হুমকি ধামকি দিচ্ছে। তারা সম্পূর্ণ পরিকল্পিতভাবে এ ধরণের ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। তাই আমি কর্মকর্তা-কর্মচারিদের নিরাপত্তার স্বার্থে শায়েস্তাগঞ্জ থানায় ৭ জনের নামে একটি মামলা দায়ের করেছি।
এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ থানার ওসি (তদন্ত) মোঃ আল মামুনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান- শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি গতকাল প্রাথমিকভাবে তদন্ত করা হয়েছে। আজ বুধবার আবারও বিষয়টি তদন্ত করে দেখা হবে। পরে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।