হাজী শওকত আকবরের বিরুদ্ধে অভিযোগ
স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দিয়েই সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম হাফিজ উদ্দিন হাফাই মিয়ার জায়গা দখলের চেষ্টা চালিয়েছেন আজমিরীগঞ্জ উপজেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক হাজী শওকত আকবর। সম্প্রতি তিনি হাফিজ উদ্দিনের ছেলে-মেয়েদের দোকান ঘর ও জায়গা দখলের চেষ্টা করেন। গত ১৫ আগস্ট বিকেলে তিনি দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে ভাড়াটিয়াকে বের করে দিয়ে তাদের দোকানঘরে তালা লাগিয়ে দেন। এ ব্যাপারে দোকানের মালিক নিরীহ মো. মাহমুদুল হাসান রুবেল বাদী হয়ে আজমিরীগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়- উপজেলার শরীফনগর গ্রামের মো. মাহমুদুল হাসান রুবেল, রওশন মোশারফ, তাহমিনা করিম শিল্পী, নাজিবুন নেছার পৈতৃক সম্পদ একটি ভিটা ও দোকানঘর দখলে মরিয়া হয়ে উঠেন একই উপজেলার নগর গ্রামের মৃত মদন উল্লার ছেলে আজমিরীগঞ্জ উপজেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক হাজী শওকত আকবর। গত ১৫ আগস্ট শনিবার বিকেলে হাজী শওকত আকবর, তার ছেলে কামাল মিয়া, জমির মিয়া ও আমীর হোসেনসহ একদল লোক নিয়ে দখলে যান। এ সময় তারা দোকানের ভাড়াটিয়াকে বের করে দিয়ে দোকানে তালা দিয়ে দেন।
এ ব্যাপারে আজমিরীগঞ্জ থানার ওসি মোশারফ হোসেন তরফদার বলেন- ‘টাকা-পয়সা ও দোকান ঘর নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ রয়েছে। এ ব্যাপারে অভিযোগ পেয়ে আমরা উভয় পক্ষকে কাগজপত্র নিয়ে থানায় আসতে একটি তারিখ দিয়েছে। তারা থানায় আসলে আমরা বিষয়টি মিমাংসার চেষ্টা করব।’
উল্লেখ্য, গত ১ বছর আগে আজমিরীগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম আহবায়কের দায়িত্বে ছিলেন হাজী শওকত আকবর। নির্বাচনের পর তিনি দল পরিবর্তন করে আওয়ামী লীগে যোগ দেন। কিন্তু আওয়ামী লীগে যোগ দিয়েই জায়গা দখলসহ বিভিন্নভাবে প্রভাব বিস্তার শুরু করেন তিনি ও তার ছেলেরা।